ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

ভ্যাকসিন প্রদানে বিশ্বের প্রথম স্থানে রয়েছে ভারত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
ভ্যাকসিন প্রদানে বিশ্বের প্রথম স্থানে রয়েছে ভারত কথা বলছেন রামদাস আটাওয়াল। ছবি: বাংলানিউজ 

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে দলিত সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতনের ঘটনা দিন দিন অনেক কম হচ্ছে, যা সামাজিকভাবে অনেক ভালো লক্ষণ। বর্তমান সরকারের সময় তা সবচেয়ে কম হচ্ছে।

এই অভিমত ভারত সরকারের সামাজিক ক্ষমতায়ন এবং সামাজিক ন্যায়বিচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী রামদাস আটাওয়ালের।  

দুই দিনের ত্রিপুরা সফরে এসে তিনি বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে এই অভিমত ব্যক্ত করেন।

তিনি ত্রিপুরা সরকার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন ভারত সরকারের ভূয়সী প্রশংসা করে বলেন, সারা ত্রিপুরা রাজ্যে মাত্র চারটি বৃদ্ধাশ্রম রয়েছে। এরমধ্যে একটি রাজ্য সরকার পরিচালিত এবং তিনটি সরকারি অনুদানে বেসরকারি সংস্থা দ্বারা পরিচালিত হচ্ছে। রাজ্যে প্রয়োজন হলে আরো চার থেকে পাঁচটি এমন বৃদ্ধাশ্রম চালু করা যেতে পারে। তার মন্ত্রণালয় বৃদ্ধাশ্রম চালু করার জন্য অর্থ দিতে প্রস্তুত। তবে এর জন্য রাজ্য থেকে আবেদন পাঠাতে হবে। ত্রিপুরায় খুব কম সংখ্যক বৃদ্ধ মানুষ বৃদ্ধাশ্রমের থাকেন এর জন্য তিনি রাজ্যের ব্যাপক অংশের মানুষের শুভ মানসিকতাকে ধন্যবাদ জানান।  

কারণ সাধারণ মানুষ যে আর্থিক পরিস্থিতিতেই থাকুক না কেন তারা মা-বাবাকে নিজেদের কাছে রাখতে চায়। এটিও রাজ্যে বৃদ্ধাশ্রমের সংখ্যা কম হওয়ার অন্যতম একটি কারণ বলে উল্লেখ করেন তিনি।

কোভিড মহামারি প্রতিহত করতে নরেন্দ্র মোদী ব্যাপক কাজ করেছেন বলে জানান।

ভ্যাকসিন প্রদানের ভারত এক নম্বর স্থানে রয়েছে। দেশের প্রায় ৮০ শতাংশের বেশি মানুষ ইতোমধ্যে ভ্যাকসিন নিয়ে নিয়েছেন, এই সংখ্যা ৮০ কোটিরও বেশি। বাকি যে ২০ শতাংশ মতো রয়েছেন তারা আগামী দুই-তিন মাসের মধ্যে ভ্যাকসিন পেয়ে যাবেন বলেও অভিমত ব্যক্ত করেন।
 
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশাপাশি ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের প্রশংসা করেন।  

কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রামদাস আটাওয়াল বলেন, রাজ্যের উন্নয়নের জন্য খুব ভালো কাজ করছেন বিপ্লব কুমার দেব। তাই ২০২৩ সালে ত্রিপুরা রাজ্যের যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে তাতে আবারো রেকর্ড পরিমাণ ভোট নিয়ে ক্ষমতায় অধিষ্ঠিত হবে বিজেপি এবং আবার মুখ্যমন্ত্রী হবেন বিপ্লব কুমার দেব।

বাংলাদেশ সময়: ২৩১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa