ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

আগরতলায় অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
আগরতলায় অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ আগরতলায় অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): আগরতলার ডিপ্লোমা ইন ইমারজেন্সি এডুকেশন সার্ভিস কলেজের শিক্ষার্থীরা অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে বিক্ষোভ করেছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) আগরতলার শিক্ষা অধিদপ্তরের সামনে এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

এর আগে কলেজ কর্তৃপক্ষ সশরীরে পরীক্ষা নেওয়ার সিন্ধান্ত নেয়।

বিক্ষোভ সমাবেশে শিক্ষার্থীরা জানান, জুলাই মাসে তাদের পরীক্ষা নেওয়ার কথা ছিল কিন্তু করোনার কারণে তা হয়নি। অথচ দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করেছে। ইমার্জেন্সির ছাত্রছাত্রীরা সঠিক সময়ে পরীক্ষা দিতে না পারায় এখনো তাদের ফল প্রকাশ করা যায়নি। এখন যদি সশরীরে পরীক্ষা নিয়ে ফল প্রকাশ করা হয় ততদিনে অন্যান্য রাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর ভর্তির মেয়াদ শেষ হয়ে যাবে। ফলে তাদের একটি বছর নষ্ট হবে। এই অবস্থায় অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের সদস্যরা এবং কলেজের ছাত্র-ছাত্রীরা রাজ্য সরকারের সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানায়।  

শিক্ষার্থীরা আরও জানান, অন্যান্য কলেজের মত তাদেরও অনলাইন পরীক্ষা দ্রুত সম্পন্ন করে ফল ঘোষণা করতে হবে, যাতে তাদের একটি বছর বসে থাকতে না হয়। সেইসঙ্গে তারা হুমকি দেন সরকার যদি তাদের এই সিদ্ধান্ত মেনে না নেয় তাহলে তারা আন্দোলন অব্যাহত রাখবেন।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এসসিএন/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa