ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

আগরতলা

ত্রিপুরায় বিভিন্ন জলাশয়ে ছাড়া হচ্ছে মাছের পোনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২১
ত্রিপুরায় বিভিন্ন জলাশয়ে ছাড়া হচ্ছে মাছের পোনা মাছের পোনা ছাড়া হচ্ছে

​​​​​আগরতলা (ত্রিপুরা): বিভিন্ন দেশীয় প্রজাতির মাছের সংখ্যা বৃদ্ধি এবং জেলেদের আর্থিক অবস্থার উন্নতির জন্য ‘প্রধানমন্ত্রী মৎস্য সম্পদ যোজনা’ চালু করা হয়েছে ভারত সরকারের পক্ষ থেকে। এ যোজনাকে ভিত্তি করে দেশের বিভিন্ন জায়গায় হাওর, বাঁওড়, নদী-নালা, খাল ও বিলের পানিতে মাছের পোনা ছাড়া হচ্ছে।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) এর অংশ হিসেবে ত্রিপুরার গোমতী জেলার গন্ডাছড়া এলাকার মৎস্য দপ্তরের উদ্যোগে স্থানীয় ডুম্বুর জলাশয়ে বিভিন্ন জাতের মাছের পোনা ছাড়া হয়। রাইমা ব্রিজ সংলগ্ন জলাশয়ে প্রায় সাড়ে তিন লাখ মাছের পোনা ছাড়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, গন্ডাছড়া মৎস্য তত্ত্বাবধায়ক মদন ত্রিপুরা, গন্ডাছড়া সাব জোনাল চেয়ারম্যান হিরন্ময় ত্রিপুরা, বিশিষ্ট সমাজসেবী সমীর রঞ্জন ত্রিপুরা প্রমুখ।

মদন ত্রিপুরা বাংলানিউজকে জানান, প্রত্যেক বছর এ সময় মৎস্য দপ্তর থেকে ডুম্বুর জলাশয়ে মাছের পোনা ছাড়া হয়। এ বছর প্রায় ১৫ লাখ বিভিন্ন জাতের মাছের পোনা জলাশয়ে ছাড়া হবে।

তিনি আরও জানান, গত ১৬ আগস্ট থেকে এখন পর্যন্ত প্রায় নয় লাখ পোনা ছাড়া হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে বাকি পোনাগুলো জশালয়ে ছাড়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, সেপ্টেম্বর, ২০২১।
এসসিএন/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa