ঢাকা, বুধবার, ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১, ০৫ জিলকদ ১৪৪২

আগরতলা

বন্য হাতি লোকালয়ে আসায় গ্রামবাসীকে সতর্ক করলো বনকর্মীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, মে ১৭, ২০২১
বন্য হাতি লোকালয়ে আসায় গ্রামবাসীকে সতর্ক করলো বনকর্মীরা

আগরতলা (ত্রিপুরা): বন্য হাতি লোকালয়ে আসায় মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক করেছে ত্রিপুরার খোয়াই জেলার বন দপ্তরের কর্মীরা।

সোমবার (১৭ মে) খোয়াই জেলার চাকমাঘাট ভূমিহীন টিলার গ্রামবাসীরা বন দপ্তরের কার্যালয়ে খবর দেয় বন্যহাতি লোকালয়ে ঢুকে পড়েছে।

এ খবর পেয়ে বনকর্মীদের একটি দল চাকমাঘাট এলাকার বিভিন্ন স্থানে গিয়ে মাইকিং করে গ্রামবাসীকে সতর্ক করেন।
জানা যায়, সাধারণত দিনের বেলায় ওই এলাকায় মানুষ জঙ্গলে জ্বালানি কাঠ সংগ্রহ করার জন্য যান। তাই বনকর্মীরা খোয়াই জেলার চাকমাঘাট এলাকায় মাইকিং করে জানিয়ে দেন জঙ্গলের আশপাশের এলাকায় বন্য হাতি ঘুরা ফেরা করছে। সাধারণ মানুষ যারা জঙ্গলের ভেতরে রয়েছে তারা যেন দ্রুত বেরিয়ে আসে। একই ভাবে চাকমাঘাটের চামপ্লাই এলাকা এবং উত্তর মহারানী এলাকাতে বনকর্মীরা মাইকিং করে এলাকার মানুষজনদের সতর্ক করেছেন।
 
এদিকে বনকর্মীরা ওই এলাকার বাসিন্দাদের হাতে বাজি, পটকা, মশাল, কেরোসিন বিতরণ করেন বন্যহাতি তাড়ানোর জন্য। চলতি মৌসুমে গ্রামীণ এলাকার কৃষকরা পাকা ধান ক্ষেত থেকে ঘরে তোলেন। এ জন্য বন্য হাতির আক্রমণ থেকে এলাকাবাসীদের রক্ষা করার জন্য বনদপ্তরের কর্মীরা প্রতিদিন কাজ করে যাচ্ছেন।

বনদপ্তর থেকে আরও জানানো হয়, এ সময় পাহাড়ে খাদ্য কম থাকায় বন্যহাতিরা খাদ্যের সন্ধানে সমতলে নেমে আসে।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, মে ১৭, ২০২১
এসসিএন/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa