ঢাকা, মঙ্গলবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৫ জুন ২০২১, ০৪ জিলকদ ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় বন্য হাতির আক্রমণ রোধে পদক্ষেপ নেওয়ার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, মে ১৬, ২০২১
ত্রিপুরায় বন্য হাতির আক্রমণ রোধে পদক্ষেপ নেওয়ার দাবি

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যে বন্য হাতির একাধিক আক্রমণে কৃষক পরিবারের সদস্যরা নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটি।

শনিবার (১৫ মে) তারা এই উদ্বেগের কথা জানান।

এরআগে শুক্রবার (১৪ মে) তেলিয়ামুড়ার ঘিলাতলি এলাকার কৃষক নিরঞ্জন দাস (৫০) বন্য হাতির আক্রমণে নিহত হন।

এ সময় আরও এক কৃষক প্রদীপ দেবনাথ (৪৮) প্রাণে বাঁচলেও মারাত্মক আহত হয়ে কল্যাণপুর হাসপাতালে চিকিৎসাধীন।

এসব ঘটানার ভিত্তিতে কৃষক সভা নিরঞ্জন দাসের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে। সেসঙ্গে আহত প্রদীপ দেবনাথের দ্রুত আরোগ্য কামনা করে।

সম্প্রতি কিছুদিন ধরে এই মহকুমার একটি অংশের মানুষ বন্য হাতির উপদ্রবে অতিষ্ঠ হয়ে উঠেছে। ঘটনাগুলো জানা সত্ত্বেও বন দফতর কোনো পদক্ষেপ নিচ্ছে না। বন দফতরের খাম খেয়ালিপনা ও  যোগ্য ব্যবস্থা নেওয়ার অনীহা, বন্য হাতির আক্রমণে একাধিক প্রান গেছে এবং স্থানীয় বাসিন্দারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে কৃষক সভার অভিযোগ।

সারা ভারত কৃষক সভার ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক পবিত্র কর জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই এই বন্য হাতির উপদ্রবে মহকুমার একাধিক জনপদ আতঙ্কিত ও বহু মানুষ বাড়ি ঘর ছেড়ে চলে গেছে। ফসল পূর্ণ জমি ফসলহীন হয়ে পড়েছে। হাতির তাণ্ডবে এখন পর্যন্ত ১৬ জনের মৃত্যুও হয়েছে। আহতের সংখ্যা প্রায় শতাধিক।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, মে ১৬, ২০২১
এসসিএন/এইচএমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa