ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

আগরতলা

আগরতলায় বসছে ত্রিপুরার সবচেয়ে বড় অক্সিজেন প্ল্যান্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মে ১০, ২০২১
আগরতলায় বসছে ত্রিপুরার সবচেয়ে বড় অক্সিজেন প্ল্যান্ট ...

আগরতলা(ত্রিপুরা): করোনা আক্রান্ত রোগীর চিকিৎসায় অন্যতম একটি উপাদান হচ্ছে অক্সিজেন। যদি রাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ আসে তবে যেন অক্সিজেনের ঘাটতিতে কোনো রোগীকে পড়তে না হয় সেজন্য সরকার বিশেষ পদক্ষেপ নিয়েছে।

এরই পরিপ্রেক্ষিতে আগরতলার অন্যতম বড় আইজিএম হাসপাতালে বসানো হচ্ছে ত্রিপুরা রাজ্যের সবচেয়ে বড় অক্সিজেন প্ল্যান্ট। এ প্ল্যান্টের যন্ত্রাংশ ইতোমধ্যেই আগরতলায় এসে পৌঁছেছে।

সোমবার (১০ মে) বিধায়ক এবং আই জি এম হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান ডা. দিলীপ দাস জানান, ইতোমধ্যে প্ল্যান্টের সামগ্রীর বেশিরভাগ অংশ চলে এসেছে আগরতলায়। আর কিছু অংশ চলে আসবে দুই এক দিনের মধ্যে।

তিনি আরও জানান, সব কিছু ঠিকভাবে চললে আগামী ১৫ দিনের মধ্যে এটি অক্সিজেন উৎপাদন শুরু করবে। এই প্ল্যান্ট প্রতি মিনিটে ১ হাজার ৫০ লিটার অক্সিজেন উৎপাদন করবে এবং বাতাস থেকে অক্সিজেন সংগ্রহ করে তা পাইপ লাইনের মাধ্যমে সারা হাসপাতালের ওয়ার্ডে ওয়ার্ডে সরবরাহ করবে। এটি ইউএনডিপির অর্থায়নে স্থাপন করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১০, ২০২১
এসসিএন/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa