ঢাকা, সোমবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৪ জুন ২০২১, ০৩ জিলকদ ১৪৪২

আগরতলা

কাঁচা চা-পাতার দাম প্রতিকেজি ২ রুপি বাড়ালো টিটিডিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মে ৬, ২০২১
কাঁচা চা-পাতার দাম প্রতিকেজি ২ রুপি বাড়ালো টিটিডিসি

আগরতলা, (ত্রিপুরা): ত্রিপুরা চা উন্নয়ন নিগম (টিটিডিসি) রাজ্যের চা-শিল্পের উন্নতির জন্য বেশ কিছু গুরুপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে।

সংস্থাটির চেয়ারম্যান সন্তোষ সাহা বৃহস্পতিবার (৬ মে) বাংলানিউজকে এ কথা জানিয়েছেন।

 

তিনি জানান, এবছর রাজ্যজুড়ে তীব্র খরা চলছে এজন্য কাঁচা চা-পাতার উৎপাদন একে পারে কমে গেছে। আগে যেখানে চা উন্নয়ন নিগমের নিজস্ব বাগান ও ক্ষুদ্র চাষিদের কাছ থেকে এই সময় দৈনিক কয়েক হাজার কেজি পাতা কারখানায় আসতো। এবার এ সময় তা কমে কয়েকশ কেজিতে নেমে এসেছে। শুধুমাত্র বৃষ্টি না হওয়ায় এমন অবস্থা হয়েছে। ফলে ক্ষুদ্র চা-চাষিরা ব্যাপকভাবে আর্থিক ক্ষতির মুখে পড়ছেন এই অবস্থায় তাদের সহযোগিতা করার জন্য টিটিডিসি এবছরের মে এবং জুন মাস প্রতিকেজি কাঁচা চা-পাতার দাম ১৮ রুপি থেকে বাড়িয়ে ২০ রুপি করেছে। পরবর্তী সময় অবস্থা বিবেচনা করে দাম পুননির্ধারিত করা হবে।

তিনি আরও জানান, শুধু এখানেই থেমে নেই টিটিডিসি আর কয়েকটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। এগুলো-বাগানে শ্রমিকদের মজুরি বাড়িয়েছে। আগে টিটিডিসির বাগানে কর্মরত শ্রমিকরা দৈনিক মজুরি ১০৫ রুপি থেকে বেড়ে হয়েছে ১৩১ রুপি। একসঙ্গে বাগানে কর্মরত কর্মচারীদের বেতনও বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, মে ০৬, ২০২১
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa