ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আগরতলা

ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন হাইকমিশনার বিক্রম দুরাইস্বামী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২০
ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করলেন হাইকমিশনার বিক্রম দুরাইস্বামী বৈঠকে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও ঢাকায় নিযুক্ত ভারতীয় পরবর্তী হাইকমিশনার বিক্রম দুরাইস্বামী। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ঢাকায় নিযুক্ত ভারতীয় পরবর্তী হাইকমিশনার বিক্রম দুরাইস্বামী আগরতলার আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করবেন রোববার (৪ অক্টোবর)।  

শনিবার (৩ অক্টোবর) তিনি দিল্লি থেকে আগরতলা এসে পৌঁছান এবং সন্ধ্যায় মহাকরণে গিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

 

মুখ্যমন্ত্রীর তরফে তাকে বাঁশের তৈরি একটি সম্মাননা স্মারক ত্রিপুরার জনজাতিদের হাতে তৈরি রিশা এবং ত্রিপুরার রাজাদের নিয়ে মুখ্যমন্ত্রীর লেখা বই উপহার স্বরূপ দেওয়া হয়।  

দীর্ঘ প্রায় এক ঘণ্টারও বেশি সময় ধরে মুখ্যমন্ত্রী ও বিক্রম দুরাইস্বামীর মধ্যে বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে মহাকরণ থেকে বেরিয়ে যাওয়ার সময় বিক্রম দুরাইস্বামী উপস্থিত সাংবাদিকদের বলেন, বাংলাদেশের মত বন্ধুপ্রতিম রাষ্ট্রের হাই কমিশনার হতে পেরে আমি অত্যন্ত খুশি। বাংলাদেশ এবং ত্রিপুরার মধ্যে একটা ভালো মৈত্রীর সম্পর্ক রয়েছে। তাছাড়া ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নের লক্ষে রয়েছে সমগ্র উত্তর পূর্ব ভারত। উত্তর-পূর্ব ভারতের উন্নয়ন বাংলাদেশের মধ্য দিয়ে হবে এবং ত্রিপুরা উত্তর পূর্ব ভারতের প্রবেশদ্বার হয়ে দাঁড়াবে। কারণ ত্রিপুরার মধ্য দিয়ে উত্তর-পূর্বের অন্যান্য রাজ্যগুলি বাংলাদেশের সঙ্গে যোগাযোগ স্থাপন করবে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।