ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

আগরতলা

মানিক সরকারের বাসভবন ঘেরাও করলেন চাকরিচ্যুত শিক্ষকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
মানিক সরকারের বাসভবন ঘেরাও করলেন চাকরিচ্যুত শিক্ষকরা ...

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের সরকারি বাসভবন ঘেরাও করলেন চাকরিচ্যুত শিক্ষকদের একাংশ।

সোমবার (২৮ সেপ্টেম্বর) রাজধানী আগরতলা শিশু বিহার এলাকার মানিক সরকারের সরকারি বাসভবন ঘেরাও করেন তারা।

এদিন এই কর্মসূচির নেতৃত্বে ছিলেন চাকরিচ্যুত শিক্ষক অরবিন্দ শর্মা।

বিক্ষোভ কর্মসূচির খবর পেয়ে পুলিশ ও আধাসামরিক বাহিনী ঘটনাস্থলে ছুটে যায় এবং মানিক সরকারের সরকারি বাসভবন ঘেরাও মুক্ত করে।

অরবিন্দ শর্মা সংবাদমাধ্যমকে বলেন, সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারের দাম্ভিকতার কারণে তাদের চাকরি চলে গিয়েছে। ১০ হাজার ৩২৩ শিক্ষকদের যখন চাকরির নিয়োগপত্র দেওয়া হয়েছিল তখন কয়েকজন মেধা সম্পন্ন চাকুরিপ্রার্থী এই চাকরি থেকে বঞ্চিত হন। সেই সময় চাকরি বঞ্চিতরা ত্রিপুরা হাইকোর্টের দ্বারস্থ হন ন্যায় বিচারের আশায়। হাইকোর্ট তখন ত্রিপুরা সরকারকে বলেছিলেন যে মেধা তালিকায় থাকা যারা বঞ্চিত হয়েছে তাদের চাকরি দিয়ে সরকার যেন এই সমস্যার সমাধান করে। কিন্তু তখন দাম্ভিক মানিক সরকার হাইকোর্টের এই পরামর্শ না শুনে ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিমকোর্টে আবেদন জানান। সুপ্রিম কোর্টও এসব শিক্ষকদের চাকরিকে অবৈধ বলে ঘোষণা দেন এবং গত ছয় মাস আগে শিক্ষকরা চাকরিচ্যুত হন। এই অবস্থায় ত্রিপুরা রাজ্যের বর্তমান সরকার চাকরিচ্যুত ১০ হাজার ৩২৩ শিক্ষকদের জন্য বিকল্প চাকরির ব্যবস্থা করছেন। এমন সময় চাকরিচ্যুত শিক্ষকদের একাংশকে মানিক সরকার ত্রিপুরা সরকারের বিরুদ্ধে সমালোচনায় রাজি করিয়েছেন, যেন বর্তমান সরকার শিক্ষকদের উপর ক্ষুব্ধ হয়ে চাকরি দেওয়ার প্রক্রিয়া বন্ধ করে দেন। এর প্রতিবাদ জানাতেই বাসভবন ঘেরাও কর্মসূচি নেওয়া হয়েছে। আগামী দিনে যদি মানিক সরকার এই ধরনের চক্রান্ত থেকে বিরত না হন তাহলে আরও বৃহত্তর আন্দোলন করা হবে।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসসিএন/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa