ঢাকা, রবিবার, ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

আগরতলা

কৃষি বিল প্রত্যাহারের দাবিতে আগরতলায় কংগ্রেসের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
কৃষি বিল প্রত্যাহারের দাবিতে আগরতলায় কংগ্রেসের বিক্ষোভ বিক্ষোভ মিছিল। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সম্প্রতি দেশের জাতীয় সংসদে পাস হওয়া কৃষি বিল-২০২০ কৃষকদের স্বার্থবিরোধী এই অভিযোগ নিখিল ভারত কংগ্রেস কমিটির। অবিলম্বে এই বিল প্রত্যাহারের দাবিতে ভারতের বিভিন্ন রাজ্যে প্রদেশ কংগ্রেস কমিটি ও তাদের শাখা সংগঠনগুলো আন্দোলন কর্মসূচি চালিয়ে যাচ্ছে।

এ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২৮ সেপ্টেম্বর) আগরতলায় রাজভবন অভিযান কর্মসূচি পালন করছে ত্রিপুরা প্রদেশ কংগ্রেস।

এ দিন ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি বীরজিৎ সিনহার নেতৃত্বে প্রদেশ কংগ্রেস, প্রদেশ যুব কংগ্রেস প্রদেশ এনএসইউআই, কিষান কংগ্রেস, সেবাদলসহ অন্যান্য শাখা সংগঠনের সদস্যরা আগরতলা শহরে একটি বিক্ষোভ-মিছিল বের করেন।  

মিছিলটি রাজধানীর বিভিন্ন রাস্তার পরিক্রমা করে কর্নেল চৌমুহনী এলাকায় গেলে সেটি পুলিশ আটকে দেয়। এসময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের ধাক্কাধাক্কিও হয়। পরে বিক্ষোভকারীরা কর্নেল চৌমুনী এলাকার রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে থাকেন এবং সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কুশপুতুল দাহ করেন।

কংগ্রেসনেতা বীরজিৎ সিনহা বলেন, প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপি সরকার জাতীয় সংসদে যে কৃষি বিল পাস করেছে, এটি কৃষকদের স্বার্থের পরিপন্থি। কৃষকদের আরও সমস্যায় ফেলবে এই বিলটি। তাই এটিকে তারা ‘কালা কানুন’ নামে অভিহিত করেছেন। অবিলম্বে কৃষকস্বার্থবিরোধী বিলটিকে প্রত্যাহার ঘোষণা করতে হবে, নাহলে সারাদেশব্যাপী কংগ্রেস আন্দোলন কর্মসূচি জারি রাখবে।  

তিনি আরও বলেন, কংগ্রেসের আন্দোলনের জেরে সরকার এই বিল প্রত্যাহার করতে বাধ্য হবে।

বাংলাদেশ সময়: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa