ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

১৬ দফা দাবিতে আগরতলায় সিপিআইএম দলের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
১৬ দফা দাবিতে আগরতলায় সিপিআইএম দলের বিক্ষোভ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারকে বুধবার (২৬ জুলাই) ত্রিপুরা পুলিশ গ্রেফতার করলে আগরতলায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে অবশ্য চাপে পড়ে তাকে ঘটনা স্থলেই ছেড়ে দেয় পুলিশ।

সাধারণ মানুষের স্বার্থ সম্বলিত ১৬ দফা দাবিকে সামনে রেখে এদিন আগরতলার সিটি সেন্টারের সামনে সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির তরফে একটি অবস্থান বিক্ষোভ

কর্মসূচি পালন করা হয়। শারীরিক দূরত্ব বজায় রেখে সিটি সেন্টারের সামনে দাঁড়িয়ে অবস্থান-বিক্ষোভ কর্মসূচি পালন করে। কর্মসূচিতে উপস্থিত দলের কর্মী সমর্থকরা গলায় ও হাতে তাদের ১৬ দফা দাবি সম্বলিত সনদগুলো লেখা প্ল্যাকার্ড এবং কাগজ ধরে রেখেছিলেন।  

কর্মসূচিতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন-ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী তথা বর্তমান বিরোধী দলের নেতা মানিক সরকার।  

সেসময় মানিক সরকার বলেন- আমরা সকলেই জানি করোনা একটি মহামারি। এজন্য পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা প্রয়োজন, মুখে মাস্ক লাগানো ও বারবার হাত সাবান দিয়ে ধোয়া প্রয়োজন। একথা জনগণের স্বার্থে সরকারের পাশাপাশি সিপিআই (এম) দলের তরফে সাধারণ মানুষকে বলা হচ্ছে।  

তিনি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে দেশজুড়ে দীর্ঘদিন ধরে লকডাউন দেওয়া হয়েছিল। এই লকডাউনের জেরে সাধারণ মানুষ আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু ভারত সরকার এ সকল মানুষের জন্য কোন কিছুই করছে না। সরকার যে সকল সিদ্ধান্ত নিচ্ছে তা ধনীদের কথা চিন্তা করে। এর ফলে এই করোনা মহামারি সাধারণ গরিব মানুষের জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। অপরদিকে ধনীদের জন্য আশীর্বাদ হয়ে দাঁড়িয়েছে।

মানিক সরকার তার বক্তব্য শেষ করার পর সিপিআই(এম) দলের পক্ষ থেকে এদিনের কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

এরপরই মানিক সরকারকে অবৈধভাবে একই স্থানে জড়ো হওয়ার অভিযোগে আটক করে গাড়িতে তুলেন সদর মহকুমা পুলিশ কর্মকর্তা এস কুমার। এরপর সিপিআইএম দলের কর্মী-সমর্থকরা পুলিশের গাড়িকে ঘিরে তীব্র বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ বাধ্য হয়ে মানিক সরকারকে ছেড়ে দেয়।

যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে এদিন সিটি সেন্টারের সামনে প্রচুর সংখ্যক পুলিশ ও আধা সেনা জওয়ান মোতায়েন করা হয়। সেসঙ্গে রায়েট কন্ট্রোল ভ্যান এবং পানি কামান রাখা হয়েছিল। তবে সিপিআই(এম) দলের তরফে এদিন পুলিশকে ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং বলা হয় তাদের সহযোগিতার জন্য কর্মসূচিতে সুষ্ঠুভাবে সম্পন্ন করা গেছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২০
এসসিএন/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।