ঢাকা, শুক্রবার, ২৯ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

আগরতলা

ত্রিপুরাজুড়ে চলছে ২৪ ঘণ্টার লকডাউন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২০
ত্রিপুরাজুড়ে চলছে ২৪ ঘণ্টার লকডাউন আগরতলায় লকডাউনে ফাঁকা রাস্তা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): করোনা মহামারির প্রকোপের কারণে রোববার (৫ জুলাই) ত্রিপুরা রাজ্য জুড়ে ২৪ ঘণ্টার জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। এদিন স্থানীয় সময় সকাল ৫টা থেকে পরদিন সকাল ৫টা পর্যন্ত এই লকডাউনের ঘোষণা দিয়েছে ত্রিপুরা সরকার।

রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব রাজ্যবাসীর প্রতি আহ্বান রেখেছেন সাধারণ মানুষ যেন লকডাউন মেনে এদিন বাড়ি থেকে বের না হয়। তবে জরুরি পরিষেবাকে লকডাউনের আওতার বাইরে রাখা হয়েছে।

এদিন সকাল থেকে রাজধানী আগরতলাসহ রাজ্যের প্রতিটি জেলার বিভিন্ন জায়গায় প্রচুর পরিমাণ পুলিশ ও আধা সেনা মোতায়েন করেছে। রাস্তাঘাট ফাঁকা, কোন যানবাহন নেই। দোকানপাট বন্ধ রয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবার গাড়ীগুলি রাস্তাঘাটে চলাচল করছে। যে সকল লোক লকডাউনকে উপেক্ষা করে কোন কারণ ছাড়াই রাস্তায় বেরিয়েছেন পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে যাচ্ছে।  

অপরদিকে এক দিনের এই লক ডাউনের কি যৌক্তিকতা রয়েছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন সিপিআই (এম) দলের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক গৌতম দাস। তিনি প্রশ্ন করেন যদি করোনা সামাজিক স্তরে ছড়িয়ে পড়ে তবে এক দিন লকডাউন করে এই শেকল ভাঙা সম্ভব নয়। করোনা ভাইরাসের শেকল ভাঙতে হলে কঠোরভাবে দীর্ঘ সময় ধরে লকডাউন জারি রাখতে হবে। একদিনের এই লকডাউন সাধারণ মানুষকে শুধুমাত্র ভোগান্তিতে ফেলা ছাড়া আর কিছু নয় বলে মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa