ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

আগরতলা

আগরতলায় করোনা প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
আগরতলায় করোনা প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে আগরতলায় ন্যাশনাল সার্ভিস স্কিমের (এনএসএস) উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আগরতলা (ত্রিপুরা): করোনা ভাইরাস বিষয়ে সচেতনতা বাড়াতে আগরতলায় ন্যাশনাল সার্ভিস স্কিমের (এনএসএস) উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩০ জুন) ‘সেমিনার অন স্বচ্ছতা’ শীর্ষক এ আলোচনা সভায় উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, ত্রিপুরা সরকারের যুব ও ক্রীড়া বিষয়ক দফতরের মন্ত্রী মনোজ কান্তি দেব, সৈনিক ওয়েল ফিয়ার বোর্ডের অধিকর্তা ব্রিগেইডিয়ার জে পি চৌধুরী, এন এস এস আধিকারিক ত্রিপুরা ড. চিত্রজীৎ ভৌমিক প্রমুখ।

আলোচনা সভায় মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, ‘ভারতের অনেক রাজ্য যেখানে করোনা ভাইরাস মোকাবিলায় হিমশিম খাচ্ছে, সেখানে ত্রিপুরা করোনা মোকাবিলায় রেকর্ড গড়ছে।

এ কাজে এনএসএস সদস্যদেরও ভূমিকা রয়েছে। করোনা পরীক্ষা করার জন্য রাজ্য সরকার র‍্যাপিড টেস্ট কিট এনেছে। ফলে আগরতলার ল্যাবে পরীক্ষার জন্য নমুনা আনতে হবে না। কিটের মাধ্যমে সমাজের বিভিন্ন স্তরে সবার পরীক্ষা করা হবে। বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রেই আধা ঘণ্টার মধ্যে পরীক্ষার ফল চলে আসবে। করোনা ভাইরাস রোধে স্বাস্থ্যবিধি না মানায় সরকার মহামারি রোধক আইন (এপিডিমিক ডিজিজ অ্যাক্ট) অনুসারে ২০টি মামলা করেছে। এমনকি কয়েজনকে ধরে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। করোনা ভাইরাসের কারণে বহিঃরাজ্যে কর্মরত ত্রিপুরা প্রায় ৪০ হাজারের বেশি যুবক রাজ্যে ফিরে এসেছেন। তাদের রাজ্যের উন্নয়নের কাজে লাগানো হবে। ’

এছাড়া, ত্রিপুরাকে নেশামুক্ত রাজ্য হিসেবে গড়ে তুলতে যেন এনএসএস ভলান্টিয়ারদের কাজ করার আহ্বান জানান তিনি।

ত্রিপুরা রাজ্য এনএসএস সেল এবং এনএসএসের গৌহাটিস্থিত রিজিয়নাল ডিরেক্টরেটের যৌথ উদ্যোগে আগরতলা টাউন হলে হয় অনুষ্ঠানটি। এতে পশ্চিম জেলার অন্তর্গত বিভিন্ন স্কুল ও কলেজ থেকে মোট ৯০ ইউনিট এনএসএস সদস্য উপস্থিত ছিলেন। এনএসএসের ত্রিপুরা শাখার উদ্যোগে ১ লাখ ৫ হাজার ১ রুপির একটি চেক মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে তুলে দেওয়া হয়। পাশাপাশি এদিন ত্রিপুরা রাজ্য এনএসএসের উদ্যোগে বিভিন্ন স্কুল, কলেজের এনএসএস ইউনিটের হাতে মাস্ক, স্যানিটাইজার এবং বিশেষ জ্যাকেট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ৩০, ২০২০
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa