ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

করোনা-আবহে ঘরোয়া পরিবেশে হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জুন ২১, ২০২০
করোনা-আবহে ঘরোয়া পরিবেশে হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস প্রাণায়াম করছেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ও তার পত্নী। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা):  রোববার (২১ জুন) আন্তর্জাতিক যোগ দিবস। জাতিসংঘের স্বীকৃতির পর থেকে ভারতের পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশেও প্রতি বছর ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হয়।

অন্যান্য বছর ত্রিপুরা রাজ্য ধুমধামের সঙ্গে আন্তর্জাতিক যোগ দিবস পালন করা হলেও করোনা মহামারির বিষয়টি চিন্তা করে এবছর বড় পরিসরে ত্রিপুরা রাজ্যে এই দিনটি পালন করা হচ্ছে না। রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তার সরকারি বাসভবনে এদিন পরিবারের সদস্যদের নিয়ে ঘরোয়াভাবে যোগ দিবসটি পালন করেন।

তিনি তার স্ত্রী নীতি দেব এবং পরিবারের অন্যান্য সদস্যরা যোগ করেন এবং সামাজিক যোগাযোগমাধ্যমে তা পোস্ট করেন। একইভাবে ত্রিপুরা রাজ্যের পশ্চিম আসনের সংসদ সদস্য প্রতিমা ভৌমিকসহ অন্যান্য জনপ্রতিনিধিরাও যোগ করেন এবং তা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন।

অপরদিকে ভারতের একমাত্র নারী অলিম্পিয়াড জিমন্যাস্ট এবং ক্রীড়াজগতের ভারতের সর্বোচ্চ সম্মাননা অর্জুন পুরস্কার প্রাপ্ত জিমন্যাস্ট ড. দীপা কর্মকার তার রাজধানী আগরতলা অভয়নগরস্থিত বাসভবনে এই দিন যোগ করেন।

বৃক্ষাসন করছেন জিমন্যাস্ট ড. দীপা কর্মকার।  ছবি: বাংলানিউজবাংলানিউজের মাধ্যমে তিনি ভারত ও বিশ্ববাসীর কাছে বার্তাও দেন। তিনি বলেন, বর্তমানে বিশ্বজুড়ে করোনার মহামারি চলছে। এই অবস্থায় লকডাউনের জেরে আমরা সবাই প্রায় গৃহবন্দি জীবনযাপন করছি। তবে ঘরের মধ্যে থেকেও যোগ ব্যায়াম করার মাধ্যমে শরীর ও মনকে সুস্থ এবং সতেজ রাখা সম্ভব। পরবর্তী সময় পৃথিবী যখন আবার স্বাভাবিক হবে মানুষজন নিজ নিজ কাজকর্মে ঘরের বাইরে বের হবে তখন কোনো সমস্যা হবে না, যদি নিয়মিত যোগ ব্যায়ামের মাধ্যমে শরীরকে সুস্থ রাখা হয়। তাই সবার উচিত যোগ ব্যায়াম করার মাধ্যমে নিজেকে সুস্থ রাখা।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ২১, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।