ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

আগরতলা

বাংলাদেশে আটকে থাকা ২৮০ ভারতীয়কে ফিরিয়ে নেওয়া হচ্ছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, জুন ১৮, ২০২০
বাংলাদেশে আটকে থাকা ২৮০ ভারতীয়কে ফিরিয়ে নেওয়া হচ্ছে লকডাউনের কারণে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যেসব ভারতীয় নাগরিক আটকে পড়েছিলেন তাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে।

আগরতলা (ত্রিপুরা): লকডাউনের কারণে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যেসব ভারতীয় নাগরিক আটকে পড়েছিলেন তাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ জুন) তাদের ফিরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়।

এদিন আগরতলার পার্শ্ববর্তী আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে তাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে বলে বাংলানিউজকে জানান আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ম্যানেজার দেবাশীষ নন্দী।

তিনি জানান, তাদের প্রথমে কোয়ারেন্টিন সেন্টারে নিয়ে যাওয়া হবে। তারপর সেখান থেকে তাদের নমুনা সংগ্রহ করা হবে। নমুনা পরীক্ষার ফলাফল আসার ভিত্তিতে তাদের পাঠানো হবে।

বর্তমানে সীমান্ত দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ রয়েছে। এ পরিস্থিতিতে ভারত এবং বাংলাদেশ সরকারের বিশেষ অনুমতির ভিত্তিতে তাদের ত্রিপুরায় নিয়ে যাওয়া হচ্ছে। আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্টে কর্মরত সরকারি কর্মচারী এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কয়েকজন জওয়ানের মধ্যে করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় বেশ কিছুদিন এ সীমান্ত দিয়ে পণ্য আমদানি-রফতানিও বন্ধ ছিল। তবে গত মঙ্গলবার থেকে এ সীমান্ত দিয়ে আবার পণ্য আমদানি-রফতানি শুরু হয়েছে বলে জানান দেবাশীষ নন্দী।

তবে এদিন আখাউড়া সীমান্তে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়। সংবাদমাধ্যমের কর্মীদেরও ইন্টিগ্রেটেড চেকপোস্ট চত্বরে প্রবেশ করতে দেওয়া হয়নি।

এ বিষয়ে ত্রিপুরা সরকারের আইন দফতরের মন্ত্রী রতন লাল নাথ আগেই জানিয়েছিলেন, ১৮ এবং ১৯ জুন দু’দিনে বাংলাদেশের বিভিন্ন এলাকায় আটকে থাকা মোট ২৮০ জন ভারতীয় নাগরিককে দেশে ফিরিয়ে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুন ১৮, ২০২০
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa