ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আগরতলা

আগরতলা আইসিপি দিয়ে ১২ জুন পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, জুন ৯, ২০২০
আগরতলা আইসিপি দিয়ে ১২ জুন পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ আইসিপি

আগরতলা (ত্রিপুরা): আগামী ১২ জুন পর্যন্ত আগরতলার-আখাউড়া সীমান্তের ইন্টিগ্রেটেড চেকপোস্ট (আইসিপি) দিয়ে পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।

ভারতে লকডাউন ঘোষণা করার পর পরই দেশের অন্যান্য সীমান্তের পাশাপাশি আগরতলার-আখাউড়া আইসিপি দিয়ে যাত্রীদের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়। কিন্তু পণ্য আমদানি-রফতানি জারি ছিল।

গত ৬ জুন আখাউড়া আইসিপিতে কর্মরত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) জওয়ানসহ ইমিগ্রেশনে কর্মরত কিছু কর্মীর শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে। সঙ্গে সঙ্গে তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয় এবং ত্রিপুরা সরকারের তরফে আইসিপিকে স্যানিটাইজ করার জন্য ৪৮ ঘণ্টা বন্ধ করে দেওয়া হয়।

এদিকে ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (আইবিসিসিআই) ত্রিপুরা এবং বাংলাদেশ চ্যাপ্টার যৌথভাবে সিদ্ধান্ত নিয়েছে আগামী ১২ জুন পর্যন্ত পণ্য আমদানি-রফতানিও বন্ধ রাখা হবে।

মঙ্গলবার (৯ জুন) বাংলানিউজকে এ কথা জানিয়েছেন আইবিসিসিআইয়ের ত্রিপুরা চ্যাপ্টারের সাধারণ সম্পাদক সুজিত রায়।

তিনি আরো জানান, ইতোমধ্যে ইন্টিগ্রেটেড চেকপোস্টের ভারতীয় অংশ স্যানিটাইজ করা হয়েছে। তাদের সংগঠনের সভাপতি বাংলাদেশের বিশিষ্ট শিল্পপতি আব্দুল মতলবের সঙ্গে কথা বলেছেন যাতে বাংলাদেশের অংশকেও স্যানিটাইজ করে নেওয়া হয়। তিনি আশ্বাস দিয়েছেন দ্রুত আখাউড়ার বাংলাদেশ অংশও স্যানিটাইজ করা হবে। পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকায় ত্রিপুরাসহ উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলোর লোকজন খানিকটা সমস্যায় পড়বে, এজন্য সংগঠনের তরফে দুঃখ প্রকাশ করেন।

অপরদিকে আইসিপির ম্যানেজার দেবাশিষ নন্দী বাংলানিউজকে জানান যারা করোনা পজিটিভ ধরা পড়েছে তাদের চিকিৎসা চলছে এবং বাকিরা সুস্থ আছেন তাদেরকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, জুন ০৯, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।