ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আগরতলা

অনাড়ম্বরভাবে ত্রিপুরা জুড়ে উদযাপিত হচ্ছে এ বছরের ঈদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, মে ২৫, ২০২০
অনাড়ম্বরভাবে ত্রিপুরা জুড়ে উদযাপিত হচ্ছে এ বছরের ঈদ

আগরতলা(ত্রিপুরা): পবিত্র রমজানের এক মাস শেষে সোমবার (২৫ মে) পালিত হচ্ছে খুশির ঈদ। তবে এ বছর খুশির ঈদে শ্রদ্ধা ও আনন্দ থাকলেও নেই কোনো উচ্ছ্বাস। করোনা ভাইরাস দাপটের কারণে এ বছর ঈদে সেই প্রফুল্লতা নেই।

ঈদ উপলক্ষে প্রতিবছর মুসল্লিরা একসঙ্গে ঈদগাহ ময়দানে নামাজ আদায় করলেও এ বছর ত্রিপুরা রাজ্যের প্রতিটি ঈদগাহ ময়দান ছিল ফাঁকা। করোনা সংক্রমণের বিষয়টি চিন্তা করে ভারত সরকার এবং ত্রিপুরা সরকারের তরফে ধর্মপ্রাণ মুসলিম সম্প্রদায়ের মানুষের কাছে আবেদন ডাকা হয় বাইরে একসঙ্গে যেন নামাজ আদায় না করা হয়।

এর পরিবর্তে নিজ নিজ বাড়িতে যেন নামাজ আদায় করা হয়।

সরকারের এই আবেদনে সাড়া দিয়ে কোনো মসজিদ কর্তৃপক্ষ খোলা ময়দানে নামাজের ব্যবস্থা করেনি।

রাজধানী আগরতলা অন্যতম বড় মসজিদ হচ্ছে চিত্তরঞ্জন এলাকার গেদু মিঞা মসজিদ। এদিন মসজিদ চত্বরে গিয়ে দেখা যায় মূল গেটে তালা ঝুলছে এবং মসজিদের বাইরের ঈদগা ময়দান সম্পূর্ণ ফাঁকা। অথচ প্রতিবছর এই ঈদগাহ ময়দানে একসঙ্গে এক হাজারেরও বেশি মুসল্লি বসে নামাজ আদায় করতেন।

এ বছরের ঈদের বিষয় রাজধানী রামনগর এলাকার বাসিন্দা শাহবাজ খানকে ঈদ উদযাপন সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, একান্ত ঘরোয়া ভাবে করা হচ্ছে। একসঙ্গে জমায়েত করা যাবে না তাই কচিকাঁচাদের মধ্যেও তেমন উৎসাহ নেই। এমনকি পরিবারের অনেক ছোট সদস্যই ঈদ উপলক্ষে নতুন জামা কাপড় কিনেননি। বাড়ির নারী ও মেয়েরাও হাতে মেহেন্দি লাগাননি বলেও জানান।

সব মিলিয়ে একেবারে সাদামাটা ভাবে এ বছরের ঈদ উদযাপন করা হচ্ছে বলে জানান। এমন ভাবে ঈদ আগে কোনোদিন পালন করা হয়নি বলে এই মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘন্টা, মে ২৫, ২০২০
এসসিএন/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa