ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় করোনা থেকে সেরে উঠলেন ৮৪ ও ৬৩ বছর বয়সী দুই নারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, মে ১৮, ২০২০
ত্রিপুরায় করোনা থেকে সেরে উঠলেন ৮৪ ও ৬৩ বছর বয়সী দুই নারী

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরায় করোনাকে পরাজিত করে সেরে উঠেছেন ৮৪ ও ৬৩ বছর বয়সী দুই নারী। এ ঘটনাকে করোনায় বয়সী মানুষদের সুস্থ হয়ে ওঠার ক্ষেত্রে ইতিবাচক নজির হিসেবে দেখা হচ্ছে। যদিও বিশ্বে এ ধরনের ঘটনা বিরল নয়। শতবর্ষী মানুষও করোনা থেকে সুস্থ হওয়ার নজির রয়েছে। তারপরও এটিকে বিশেষ সাফল্য হিসেবে দেখছে রাজ্য।  

সোমবার (১৮ মে) বিকেলে আগরতলা মেডিকেল কলেজ ও গোবিন্দ বল্লভ পন্থ হাসপাতালের অতিরিক্ত সুপারেন্টেন্ড ডা. বিশ্বজিৎ সূত্রধর সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান।  

তিনি বলেন, আগরতলা মেডিকেল কলেজ হাসপাতালে ৮৪ ও ৬৩ বছর বয়সী দুই করোনা আক্রান্ত  নারী সেরে উঠেছেন।

তাদের ইতোমধ্যেই ছাড়পত্র দেওয়া হয়েছে। তারা দুজনই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী’র (বিএসএফ) ১৩৮ নম্বর ব্যাটেলিয়নের জওয়ানদের পরিবারের সদস্য।  

তবে নিয়ম অনুসারে হাসপাতাল ছাড়ার পরও ১৪ দিন তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হবে। এ ১৪ দিন ডাক্তাররা নিয়মিত তাদের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করবেন। এর মধ্যে যদি শারীরিক অবস্থার কোনো অবনতি না ঘটে তবে তাদেরকে সম্পূর্ণ মুক্ত অবস্থায় চলাফেরা করতে দেওয়া হবে।  

এদিকে প্রবীণ এই দুই নাগরিককে সুস্থ করতে পেরে আগরতলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা বিভাগের ডাক্তারদের মধ্যে খুশির আবহ বিরাজ করছে। সুস্থ হওয়ার পর বিএসএফের অ্যাম্বুলেন্স যখন তাদের নিয়ে হাসপাতাল থেকে বেরিয়ে যাচ্ছিল সে সময় ডাক্তারসহ অন্যান্য স্বাস্থ্যকর্মীরা করতালি দিয়ে তাদের দুজনকে উৎসাহিত করেন।

বাংলাদেশ সময়: ২৩০৩ ঘণ্টা, মে ১৮, ২০২০
এসসিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa