ঢাকা, সোমবার, ৫ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০, ০২ সফর ১৪৪২

আগরতলা

ত্রিপুরা থেকে বিহারের উদ্দেশ্যে রওনা দিল বিশেষ ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, মে ১৭, ২০২০
ত্রিপুরা থেকে বিহারের উদ্দেশ্যে রওনা দিল বিশেষ ট্রেন ত্রিপুরা থেকে বিহারের উদ্দেশ্যে রওনা দিল বিশেষ ট্রেন

আগরতলা (ত্রিপুরা): লকডাউনের জেরে ত্রিপুরায় আটকে থাকা শ্রমিকদের নিয়ে রোববার (১৭ মে) বিহার রাজ্যের উদ্দেশ্যে যাত্রা শুরু করলো একটি বিশেষ ট্রেন।

এদিন দুপুরে ত্রিপুরার পশ্চিম জেলা জিরানিয়া রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি বিহারের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ট্রেনে ওঠার আগে প্রত্যেক যাত্রীর প্রাথমিক শারীরিক পরীক্ষা করা হয়।

যাদের মুখে মাস্ক ছিল না তাদেরকে ত্রিপুরা সরকারের তরফে একটি করে মাস্ক, খাবারের প্যাকেট, পর্যাপ্ত পরিমাণ পানির বোতল দেওয়া হয়।

রেলওয়ে স্টেশনে উপস্থিত ছিলেন পশ্চিম জেলার জেলাশাসক সন্দীপ মহাত্মে। তিনি সবুজ পতাকা নেড়ে ট্রেনের যাত্রা শুরু করান। পরে জেলাশাসক সংবাদমাধ্যমকে জানান, ট্রেনটিতে ১১শ'র বেশি যাত্রী রয়েছেন।  ত্রিপুরা সরকারের তরফে আরও দু’টি ট্রেন বুক করা হয়েছে পরিযায়ী শ্রমিকদের ত্রিপুরা থেকে নিজ রাজ্যে পাঠানোর জন্য। আজকের ট্রেনটি বিহার রাজ্যের খাগারিয়া রেলওয়ে স্টেশন পর্যন্ত যাবে।

বাকি ট্রেন দুটির প্রথম ট্রেনটি মঙ্গলবার (১৯ মে) দক্ষিণ জেলার বিলোনিয়া রেল স্টেশন থেকে ছাড়বে এবং এটি যাবে বিহারের গয়া রেল স্টেশনে। তৃতীয় ট্রেনটি ছাড়বে বুধবার (২০ মে) আগরতলা রেলস্টেশন থেকে যাত্রা শুরু করবে এবং পৌঁছবে উত্তর প্রদেশের প্রয়াগরাজ রেল স্টেশনে।

এই দুটি ট্রেনের জন্য সব ব্যবস্থা করেছে ত্রিপুরা সরকার। শ্রমিকদের ট্রেন ভাড়া, খাওয়া-দাওয়া ইত্যাদির খরচও বহন করবে ত্রিপুরা সরকার। এ অর্থ ব্যয় করা হবে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, মে ১৭, ২০২০
এসসিএন/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa