bangla news

ত্রিপুরায় করোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৪ ১০:২৪:৫৫ এএম
পাহারা দেওয়া হচ্ছে।

পাহারা দেওয়া হচ্ছে।

আগরতলা (ত্রিপুরা): করোনা ভাইরাস প্রতিরোধে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ দিনের লকডাউনের ডাক দিয়েছেন। তা সার্থক করে তুলতে ত্রিপুরা রাজ্যের উত্তর জেলার পানিসাগরের প্রত্যন্ত হালাম বস্তি এলাকায় দেখা গেছে এক অভিনব উদ্যোগ। 

প্রশাসনিক হস্তক্ষেপ ও পুলিশি নির্দেশিকার পাশাপাশি ডলুবাড়ি হালাম বস্তির মানুষ এবং স্থানীয় রাংলং ইয়ুথ অ্যাসোসিয়েশনের উদ্যোগে ওই এলাকায় ঢােকার মূল রাস্তার দু'দিকে অস্থায়ী গেট নির্মাণ করে যাতায়াতের ওপর কিছুটা বিধিনিষেধ আরোপ করা হয়েছে। ঢােকার পথেই রাখা আছে সাবান ও হাত ধোয়ার পানি। 

পাড়ায় ঢুকতে হলে প্রথমেই সাবান দিয়ে হাত ধুতে হবে। তারপর মুখে মাস্ক লাগালে তবেই ভেতরে ঢােকার অনুমতি দেওয়া হচ্ছে। প্রতিদিন সকাল থেকে রুটিন মাফিক এ বিশেষ কাজের জন্য কয়েকজন এলাকাবাসী নিযুক্ত রয়েছেন। এলাকার লোকজন পালা করে একেকদিন এক এক পরিবার থেকে এ দায়িত্ব পালন করা হচ্ছে। তবে নতুন কাউকে বর্তমানে পাড়ার ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না। স্থানীয় সময় সন্ধ্যা ৭টার পর গেট পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।
 
রাংলং ইয়ুথ অ্যাসোসিয়েশনের সভাপতি ইমলালচুং রাংলং বলেন, সরকারি ও প্রশাসনিক উদ্যোগের দিকে না তাকিয়ে নিজেদের গ্রাম, এলাকা ও বাড়িঘরের প্রতিটি জনগণের জীবন সুরক্ষায় নিজেদেরই এগিয়ে আসতে হবে। নয়তো এ মহামারি থেকে পরিত্রাণ পাওয়া শুধু কষ্টকরই নয় অসম্ভবও হবে। ডলুবাড়ি হালাম বস্তির অভিনব এ ধরনের উদ্যোগকে ঘিরে ব্যাপক উৎসাহ পরিলক্ষিত হচ্ছে। 

তাদের দেখে আশপাশের এলাকার বাসিন্দারাও নিজেদের পাড়াকে সুরক্ষিত করতে এমন উদ্যোগ নিচ্ছেন।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসসিএন/আরবি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-04-04 10:24:55