ঢাকা, মঙ্গলবার, ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০, ২০ জিলহজ ১৪৪১

আগরতলা

আগরতলায় উদযাপিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
আগরতলায় উদযাপিত বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী জাতীয় পতাকা উত্তোলন করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার আগরতলাস্থিত বাংলাদেশের সহকারী হাই কমিশনের উদ্যোগে মঙ্গলবার (১৭ মার্চ) উদযাপিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীও জাতীয় শিশুদিবস।

এই দিন প্রথমে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করেন সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা। এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা জানান উপস্থিত সবাই।

এরপর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর লিখিত বাণী পাঠ করেন প্রথম সচিব (স্থানীয়) এম এস আসাদ্দুজ্জামান, প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন অন্য প্রথম সচিব জাকির হোসেন ভূঁইয়া এবং রাষ্ট্রপতির বাণী পাঠ করেন সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা। এরপর জাতির জনক বঙ্গবন্ধুর নামাঙ্গিত কেক কাটা হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হচ্ছে।  ছবি: বাংলানিউজঅনুষ্ঠানে বাংলাদেশ সহকারী হাই কমিশনের সব কর্মকর্তা-কর্মচারীরা পাশাপাশি উপস্থিত ছিলেন ত্রিপুরা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক অরুনোদয় সাহা, সম্মাননাপ্রাপ্ত মুক্তিযোদ্ধা স্বপন কুমার ভট্টাচার্য, বিশিষ্ট প্রাবন্ধিক ড. আশিষ কুমার বৈদ্য, ত্রিপুরা রাজ্য ও পশ্চিমবঙ্গে একাধিক সম্মাননাপ্রাপ্ত কবি ও বাচিক শিল্পী সঙ্গীতা দেওয়াদজী, বাচিক শিল্পী শাওলী রায়, লেখক অমিত ভৌমিক, মুজাহিদ রহমান প্রমুখ।

সবশেষে উপস্থিত অতিথিরা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন নানা দিক নিয়ে আলোচনা করেন।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
এসসিএন/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa