bangla news

করোনা: ১৭ মার্চ থেকে ত্রিপুরায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৬ ৬:০৯:০৩ পিএম
বক্তব্য রাখছেন শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ।

বক্তব্য রাখছেন শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ।

আগরতলা (ত্রিপুরা): বর্তমানে বিশ্বজুড়ে সবচেয়ে বড় আতঙ্কের নাম হচ্ছে করোনা ভাইরাস। যদিও ত্রিপুরা রাজ্যে এখনো এ ভাইরাসে আক্রান্তের কোনো খবর পাওয়া যায়নি। তারপরও ত্রিপুরা সরকার বিশেষ সতর্কতা অবলম্বন করছে। 

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে মহাকরণে এক সংবাদ সম্মেলন শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ বলেন, করোনা ভাইরাসের সতর্কতা হিসেবে ১৭ থেকে ৩১ মার্চ পর্যন্ত ত্রিপুরা রাজ্যের সব সরকারি, বেসরকারি স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সবধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। পাশাপাশি সুইমিংপুল, জিম, সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, এ বিষয়ে ত্রিপুরা সরকারের পক্ষ থেকে উচ্চপর্যায়ের এক বৈঠক এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে যদি কোনোভাবে ত্রিপুরা রাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ ঘটে, তবে যাতে দ্রুত চিকিৎসা ব্যবস্থা করা যায় আক্রান্ত ব্যক্তির এ বিষয়গুলো চিন্তা করে আগরতলা সরকারি মেডিক্যাল কলেজ, ত্রিপুরা মেডিক্যাল কলেজ, আইজিএম হাসপাতালে একটি করে বিশেষ ইউনিট স্থাপন করা হয়েছে। সেইসঙ্গে রাজ্যের অন্য জেলার হাসপাতালগুলোকে সতর্ক করা হয়েছে।

স্বাস্থ্য দফতর থেকে বলা হচ্ছে, যাতে করোনা ভাইরাসকে নিয়ে অহেতুক চিন্তা না করে ও গুজবে কান না দিয়ে যেন সতর্কতা অবলম্বন করা হয়। তাহলে করোনা ভাইরাস সংক্রমণ থেকে বাঁচা সম্ভব।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
এসসিএন/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-03-16 18:09:03