ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

করোনা: আখাউড়া স্থলবন্দরে যাত্রী চলাচলে নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
করোনা: আখাউড়া স্থলবন্দরে যাত্রী চলাচলে নিষেধাজ্ঞা বাংলাদেশ থেকে আসা ভারতীয়দের ত্রিপুরা সীমান্তে করোনা ভাইরাস সংক্রমণের পরীক্ষা করা হচ্ছে। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): বিশ্বজুড়ে করোনা ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ-ভারত সীমান্তের আখাউড়া স্থলবন্দরে যাত্রী চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার।

শুক্রবার (১৩ মার্চ) ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ডিআইজি সি এল ভেলুয়া বাংলানিউজকে এ তথ্য জানান।

তবে যেসব ভারতীয় নাগরিক বাংলাদেশে এবং যেসব বাংলাদেশি ভারতে রয়েছেন, নিজ দেশে ফিরতে তাদের চলাচলের অনুমতি দেওয়া হচ্ছে।

ডিআইজি সি এল ভেলুয়া জানান, করোনা ভাইরাস সংক্রমণের পরিপ্রেক্ষিতে ভারত সরকার ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশিদের ভিসা বাতিল করেছে এবং ভারতে আসার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে। এর অংশ হিসেবেই ত্রিপুরা সীমান্তে এ নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তবে কূটনীতিক পাসপোর্ট ও ভিসার ক্ষেত্রে এ আইন প্রযোজ্য নয় জানান তিনি।

এদিকে শুক্রবার সরেজমিনে দেখা যায়, ঢাকা থেকে আগরতলাগামী বাসকে সীমান্তের বাংলাদেশ অংশে নামিয়ে দেওয়া হচ্ছে। এসময় শুধু ভারতীয় নাগরিকদের ত্রিপুরায় প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে।

তবে সীমান্তের জিরো পয়েন্টে থাকা ত্রিপুরা সরকারের স্বাস্থ্য দফতরের কর্মীদের বিদেশ থেকে আসা সবার ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে পরীক্ষার পাশাপাশি তাদের ভ্রমণ বৃত্তান্ত ও পাসপোর্ট নাম্বারসহ বিভিন্ন তথ্য লিখে রাখতে দেখা যায়।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
এসসিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।