ঢাকা, রবিবার, ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০, ০১ সফর ১৪৪২

আগরতলা

হোলি উৎসবে মেতেছেন ত্রিপুরার মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
হোলি উৎসবে মেতেছেন ত্রিপুরার মানুষ

আগরতলা (ত্রিপুরা): মঙ্গলবার (১০ মার্চ) বিশ্বজুড়ে হোলি উৎসব পালন করা হচ্ছে। বিশ্বের সঙ্গে ত্রিপুরাও এ উৎসব পালন করা হচ্ছে। এদিন সকাল থেকেই ত্রিপুরার রাজধানী আগরতলা শহরের পাড়ায় পাড়ায় তরুণ-তরুণীদের লাল, সবুজ, হলুদ, নীল ইত্যাদি রঙ নিয়ে ঘুরতে দেখে গেছে। তারা যাকে সামনে পাচ্ছেন তাকেই রঙ লাগাচ্ছেন। কাউকে ধরে লাগিয়ে দিচ্ছেন আবার যারা লাগাতে দিতে চাইছেন না তাদের আবদারের সুরে বলছেন দাদু, কাকু একটু রঙ লাগিয়ে দেই।  

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তরুণ-তরুণীদের পাশাপাশি নানা বয়সী মানুষ রঙ খেলায় মেতে উঠেন। রাজধানী আগরতলার ডিম সাগর লেকের পাশে রঙ নিয়ে প্রতিবছরের মতো এ বছরও জটলা করেন তরুণ-তরুণীরা।

তারা যেমন নিজেদের মধ্যে রঙ খেলেন, পাশাপাশি অন্যদেরও রাঙিয়ে তোলেন।

হোলি উপলক্ষে আগরতলার মহারাজগঞ্জ বাজারের সবজি ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে কীর্তন ও মহাপ্রসাদ বিতরণের আয়োজন করা হয়েছে। এদিন সমিতির সদস্যরা বাজারসহ আশপাশের এলাকায় কীর্তন নিয়ে বের হন এবং সবাইকে রঙ দিয়ে রাঙিয়ে তোলেন।

কেউ কেউ আবার দল বেধে মোটরসাইকেলে করে এক পাড়া থেকে অন্য পাড়ায় গিয়ে নিজেদের আত্মীয়-স্বজনকে রাঙিয়ে তুলছেন। সবমিলিয়ে হোলিকে কেন্দ্র করে আগরতলা শহরসহ ত্রিপুরা রাজ্যে খুশির আমেজ লক্ষ্য করা গেছে।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এসসিএন/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa