bangla news

করোনা সংক্রমণ না হলেও মাস্ক-স্যানিটাইজারশূন্য আগরতলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ৩:৪১:২৭ পিএম
দোকানে মাস্ক কিনতে এসেছেন এক ব্যক্তি।

দোকানে মাস্ক কিনতে এসেছেন এক ব্যক্তি।

আগরতলা (ত্রিপুরা): ভারতের রাজধানী দিল্লিসহ আরও কয়েকটি শহরে প্রাণঘাতী করোনা ভাইরাস আক্রান্ত মানুষ পাওয়া গেছে। যদিও এখনো ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলা বা অন্য কোনো জায়গায় করোনা ভাইরাস সংক্রমণের কোনো খবর পাওয়া যায়নি বলে স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে। এরপরও সাধারণ মানুষ অনেক বেশি সচেতনতা অবলম্বন করছেন। এছাড়া রাস্তাঘাটে মানুষ মাস্ক ও পকেটে স্যানিটাইজার নিয়ে চলাফেরা করছেন।

সোমবার (৯ মার্চ) আগরতলার চৌমুহনী এলাকার ওষুধ বিক্রেতা রাজেশ দেব বাংলানিউজকে জানান, রাজ্যে এ মুহূর্তে মাস্ক ও স্যানিটাইজারের হাহাকার দেখা দিয়েছে। গত দু’দিন আগরতলা শহর মাস্ক ও স্যানিটাইজার শূন্য হয়ে পড়েছিল। এর কারণ হলো- হঠাৎ এতো বেশি এ দু’টি জিনিস মানুষ কিনেছেন যার ফলে বাজারের এগুলো শূন্য হয়ে পড়ে। এদিন রাজ্যে কিছু পরিমাণ মাস্ক এসে পৌঁছালেও এগুলো পর্যাপ্ত নয়।

তিনি আরও জানান, যদিও এখনো বাজারে কোনো ধরনের স্যানিটাইজার পাওয়া যাচ্ছে না। প্রতিদিন শত শত মানুষ মাস্কের জন্য দোকানে ভিড় জমালেও পর্যাপ্ত পরিমাণ মাস্ক না থাকায় তারা সাধারণ মানুষের চাহিদামতো এগুলো দিতে পারছেন না।

দোকানে দাঁড়িয়ে এ তথ্য নেওয়ার সময় একজন ক্রেতা তার পরিবারের পাঁচ সদস্যদের জন্য মাস্ক কিনে নিয়ে যান। স্যানিটাইজার না থাকায় কিনতে পারেননি তিনি। তাকে বাংলানিউজের পক্ষ থেকে জিজ্ঞাসা করা হয়, ত্রিপুরা রাজ্যে এখনো করোনা ভাইরাস আক্রান্তের কোনো খবর নেই তারপরও কেন এগুলো নিয়ে যাচ্ছেন? এর উত্তরে তিনি বলেন, রাজ্যে করোনা সংক্রমণের কোনো খবর নেই তবে বাড়তি সতর্কতা হিসেবে এগুলো নিয়ে যাচ্ছেন। কারণ কখন কীভাবে কোন ঘটনা ঘটে যায় তাতো বলা যায় না, এজন্যই আগাম সতর্কতা হিসেবে এ পদক্ষেপ নিচ্ছেন। 

স্ক্যানার দিয়ে পরীক্ষা করা হচ্ছে।এদিকে ভারতে করোনা সংক্রমণের ঘটনার খবর আষাঢ় পরিপ্রেক্ষিতে বিশেষ সতর্কতা অবলম্বন করেছে আগরতলার এম বি বি বিমানবন্দর কর্তৃপক্ষ। বহিরাজ্য থেকে আশা প্রতিটি যাত্রীকে প্রাথমিক পরীক্ষার পর দায়িত্বরত চিকিৎসকরা যখন নিশ্চিত হন যে যাত্রীরা করোনা আক্রান্ত নন, তখন তাদের টার্মিনাল ভবনে প্রবেশের অনুমতি দেওয়া হচ্ছে বলে বাংলানিউজকে জানান টার্মিনাল ম্যানেজার জাম্পু সিংহ।

এদিকে ত্রিপুরা রাজ্যে করোনা ভাইরাস না এলেও সাধারণ মানুষ কিন্তু আগে থেকে বিশেষ সতর্কতা নিয়ে রেখেছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এসসিএন/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-09 15:41:27