ঢাকা, বৃহস্পতিবার, ১৩ শ্রাবণ ১৪২৮, ২৯ জুলাই ২০২১, ১৮ জিলহজ ১৪৪২

আগরতলা

আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে চালু হচ্ছে এমবিবি বিমানবন্দর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে চালু হচ্ছে এমবিবি বিমানবন্দর আগরতলা এমবিবি বিমানবন্দরের নির্মাণকাজ পরিদর্শন করছেন সংসদ সদস্য প্রতিমা ভৌমিক। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগামী সেপ্টেম্বরে চালু হচ্ছে আগরতলার মহারাজা বীর বিক্রম বিমান বন্দরের (এমবিবি) নুতন অত্যাধুনিক টার্মিনাল ভবন। পাশাপাশি আন্তর্জাতিক বিমানবন্দর হিসেবে চালু করা হবে এ বিমানবন্দরটিকে।

রোববার (২৩ ফেব্রুয়ারি) নির্মীয়মান বিমানবন্দরের নির্মাণকাজের অগ্রগতি খতিয়ে দেখেন ত্রিপুরার পশ্চিম আসনের সংসদ সদস্য ও এমবিবি বিমানবন্দর কমিটির চেয়ারম্যান প্রতিমা ভৌমিক।

প্রতিমা ভৌমিক বিমানবন্দরের নির্মীয়মাণ টার্মিনাল ভবন পরিদর্শনে গেলে নির্মাণ সংস্থার কর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরে তারা পুরো টার্মিনাল চত্বর ঘুরে দেখেন।

টার্মিনাল ভবন পরিদর্শন শেষে সংসদ সদস্য প্রতিমা ভৌমিক জানান, আগামী সেপ্টেম্বর মাসে নতুন টার্মিনাল ভবন চালু করার লক্ষ্যমাত্রা নিয়ে কাজ এগিয়ে চলছে। তবে তারা নির্মাণ সংস্থার কর্মীদেরকে আহ্বান রাখছেন, যদি সম্ভব হয় তবে আরও তাড়াতাড়ি যেন কাজ শেষ করে নেওয়া যায়।

তিনি আরও জানান, এমবিবি বিমানবন্দরের নতুন এই টার্মিনাল ভবনে বিশ্বের অত্যাধুনিক যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে। ভারতবর্ষের মধ্যে এ বিমানবন্দরে হবে প্রথম বিমানবন্দর যেখানে স্বয়ংক্রিয় যন্ত্রের মাধ্যমে মানুষের স্ক্যানিং হয়ে যাবে। টার্মিনাল ভবনে কাজকর্ম পেপারলেস পদ্ধতিতে হবে। এছাড়াও থাকবে অত্যাধুনিক সব পরিষেবা ও ব্যবস্থা।

এসময় আরও উপস্থিত ছিলেন স্থানীয় বিধায়ক ড. দিলীপ দাসসহ আগরতলা বিমানবন্দর কমিটির অন্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসসিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa