ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আগরতলা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগরতলায় শোভাযাত্রা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগরতলায় শোভাযাত্রা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগরতলায় শোভাযাত্রা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আগরতলায় আন্তর্জাতিক মাতৃভাষা ও মহান শহীদ দিবস উপলক্ষে শোভাযাত্রা করা হয়েছে। 

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে ত্রিপুরা সরকার এবং আগরতার বাংলাদেশ সহকারী হাই কমিশনের যৌথ উদ্যোগে এ শোভাযাত্রার আয়োজন করা হয়। শোভাযাত্রাটি আগরতলা রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়া শোভাযাত্রায় আগরতলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী ও ত্রিপুরার বিভিন্ন জনগোষ্ঠীর সদস্যরা অংশ গ্রহণ করেন।  

শোভাযাত্রায় উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, বাংলাদেশের সংসদ সদস্য (এমপি) আব্দুস শাহিদ, আগরতলার বাংলাদেশ সহকারী হাই কমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা, প্রথম সচিব জাকির হোসেন ভূঁইয়া ও প্রথম সচিব (স্থানীয়) এস এম আসাদ্দুজামান, ত্রিপুরা চা- উন্নয়ন নিগমের চেয়ারম্যান সন্তোষ সাহা, ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের অধিকর্তা ইউ কে চাকমা প্রমুখ।

শোভাযাত্রার শুরুতে ত্রিপুরার শিক্ষামন্ত্রী রতন লাল নাথ বলেন, বিশ্বের বিভিন্ন জাতি ও গোষ্ঠীর ভাষাকে বাঁচিয়ে রাখতেই এদিনকে উদযাপন করা হয়। বিশ্বে একমাত্র রাষ্ট্র বাংলাদেশ একটি ভাষার পর ভিত্তি করে গঠিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।