bangla news

ত্রিপুরায় উদযাপিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-১৮ ৯:২২:৫৪ পিএম
সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা

সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা

আগরতলা(ত্রিপুরা): অন্য বছরের ন্যায় এ বছরও ভারতের ত্রিপুরা রাজ্যে উদযাপিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

২১ ফেব্রুয়ারি (শুক্রবার) রাজ্যের রাজধানী আগরতলায় বাংলাদেশ সরকারি হাই কমিশন ও ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের যৌথ উদ্যোগে আয়োজিত হবে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এ অনুষ্ঠান।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বাংলানিউজকে এক সাক্ষাৎকারে এ কথা জানান আগরতলায় অবস্থিত বাংলাদেশ সরকারি হাই কমিশনের সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।

তিনি জানান, ২১ ফেব্রুয়ারি সকালে আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হবে দিনের কর্মসূচি। বাংলাদেশ সরকারি হাই কমিশন ও ত্রিপুরা সরকারের শিক্ষা দফতরের সব কর্মীরা ছাড়াও এ শোভাযাত্রায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশ নেবেন। আগরতলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি আবার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে গিয়ে শেষ হবে। 

পরে রবীন্দ্র ভবনের সামনে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হবে বলে জানান কিরীটি চাকমা।

এছাড়া দিবসটি উপলক্ষে রবীন্দ্র ভবনে অনুষ্ঠিত হবে আলোচনা সভা। এ আলোচনা সভায় উপস্থিত থাকবেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, ত্রিপুরা সরকারের রাজস্ব দফতরের মন্ত্রী এন সি দেববর্মা, বাংলাদেশ সরকারের হাইকমিশনের হাইকমিশনার কিরীটি চাকমাসহ অন্য বিশিষ্ট ব্যক্তিরা।

আলোচনা সভা শেষে বাংলাদেশ ও ত্রিপুরার শিল্পীদের অংশগ্রহণে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের অনুষ্ঠিত হবে বলে জানান সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২০
এসসিএন/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2020-02-18 21:22:54