ঢাকা, শুক্রবার, ১১ আষাঢ় ১৪২৮, ২৫ জুন ২০২১, ১৪ জিলকদ ১৪৪২

আগরতলা

সিএএ'র বিরোধিতা করে ত্রিপুরায় মোটরসাইকেল মিছিল শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২০
সিএএ'র বিরোধিতা করে ত্রিপুরায় মোটরসাইকেল মিছিল শুরু সিএএ’র প্রতিবাদে মোটরসাইকেল মিছিলের শুরু। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে ভারতের ত্রিপুরা রাজ্যে শুরু হয়েছে মোটরসাইকেল মিছিল।

শনিবার (০৮ ফেব্রুয়ারি) রাজ্যের পশ্চিম জেলার খুমলুং এলাকার দুকমালি থেকে এ মিছিল শুরু হয়। ত্রিপুরা রাজ্য কংগ্রেসের সাবেক সভাপতি ও জনজাতিদের রাজা বলে পরিচিত প্রদ্যুৎ কিশোর দেববর্মনের নেতৃত্বে গঠিত দ্যা প্রগ্রেসিভ ইন্ডিজেনাস রিজিওনাল অ্যালায়েন্সের (তিপ্রা) উদ্যোগে এ মিছিলের আয়োজন করা হয়।

পতাকা নেড়ে মিছিলের সূচনা করেন প্রদ্যুৎ কিশোর দেববর্মন। এসময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের নেতা রঞ্জিত দেববর্মা, অনন্ত দেববর্মা, অনিমেষ দেববর্মা, শ্রীদাম দেববর্মাসহ অন্যরা।

মিছিল শুরুর আগে প্রদ্যুৎ কিশোরদেব বর্মন সংবাদমাধ্যমকে বলেন, মিছিলটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যের প্রায় প্রতিটি গ্রামীণ এলাকায় ঘুরবে। প্রায় পাঁচশটি মোটরসাইকেলে শুরু হলেও যে সব এলাকায় মিছিলটি যাবে, সেখান থেকে নতুন নতুন যুবকরা তাদের মোটরসাইকেল নিয়ে মিছিলে অংশ নেবে। মিছিলে অংশগ্রহণকারী যুবকরা সাধারণ মানুষকে ত্রিপুরা রাজ্যে সিএএ’র প্রতিক্রিয়া সম্পর্কে জানাবেন।

তিনি আরও বলেন, সিএএ নিয়ে ত্রিপুরা রাজ্যের জাতি এবং জনজাতি অংশের মানুষের মধ্যে যে অবিশ্বাসের পরিবেশ সৃষ্টি হয়েছে, এ মিছিল তা দূর করবে। রাজ্যের কিছু মানুষ চাইছেন যে জাতি এবং জনজাতি অংশের মানুষের মধ্যে দাঙ্গা সৃষ্টি হোক। তবে তাদের চেষ্টা এর মাধ্যমে ব্যর্থ হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এসসিএন/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa