bangla news

ত্রিপুরায় চাকুরিচ্যুতদের আবার নিয়োগের দাবিতে অবস্থান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-০৭ ৮:৫৯:২৬ পিএম
অল ত্রিপুরা চাকুরিচ্যুত কর্মচারী কল্যাণ কমিটির অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

অল ত্রিপুরা চাকুরিচ্যুত কর্মচারী কল্যাণ কমিটির অবস্থান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সরকারি চাকুরিতে আবার নিয়োগের দাবিতে ত্রিপুরার আগরতলায় অবস্থান কর্মসূচি পালন করেছে অল ত্রিপুরা চাকুরিচ্যুত কর্মচারী কল্যাণ কমিটি।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনের সামনে তারা এ অবস্থান কর্মসূচি পালন করে।

সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ কুমার পণ্ডিত সংবাদমাধ্যমকে বলেন, ২০১২ সাল থেকে বিভিন্ন সময় ভারত সরকারের রাষ্ট্রীয় মাধ্যমিক শিক্ষা অভিযান প্রকল্পের অধীনে অশিক্ষক কর্মচারী হিসেবে তারা কাজে যোগ দেন। তখন মোট ১৮০ জনকে নিয়োগ দেওয়া হয়েছিল। কিন্তু হঠাৎ করে ২০১৫ সালে ১৫৬ জনকে চাকুরিচ্যুত করা হয়। বাকি ২৪ জন এখন পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় চাকুরিতে আছেন। 

তিনি আরও বলেন, ২০১৮ সালে ত্রিপুরা রাজ্যে নতুন সরকার প্রতিষ্ঠিত হওয়ার আগে বিজেপির সাবেক সভাপতি ও ত্রিপুরা রাজ্যের বর্তমান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব তাদের সঙ্গে দেখা করেন এবং তাদেরকে আশ্বাস দেন যে বিজেপি সরকার ক্ষমতায় এলে তাদের জন্য কিছু করার চেষ্টা করবেন। কিন্তু দুঃখের বিষয় হল বিজেপি সরকার ত্রিপুরা রাজ্যের ক্ষমতায় আসার দুই বছর হয়ে গিয়েছে কিন্তু তাদেরকে পুনঃনিয়োগের বিষয়ে কোনো কিছু করেনি। নতুন সরকার ক্ষমতায় আসার পর অনেকবারই তারা জনপ্রতিনিধিদের সঙ্গে দেখা করেন এবং তাদের চাকুরি ফিরিয়ে দেওয়ার দাবি জানিয়ে ছিলেন। কিন্তু সরকার এখনও তাদের বিষয়ে কোনো কিছু করেনি, এমনকি তাদের আবার চাকুরিতে নিয়োগ নিয়ে কোনো আলোচনা করেনি। তাই তারা বাধ্য হয়ে নিজেদের জীবন-জীবিকার কথা চিন্তা করে আগরতলায় এসে অবস্থান করছেন।

এসময় অরুণ কুমার পণ্ডিত তাদের আবার সরকারি চাকুরিতে ফিরিয়ে নিয়ে পরিবারসহ তাদের স্বাভাবিক জীবনযাপনের সুযোগ দেওয়ার দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘন্টা, ফেব্রুয়ারি, ২০২০।
এসসিএন/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-07 20:59:26