ঢাকা, মঙ্গলবার, ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১০ সফর ১৪৪২

আগরতলা

আগরতলায় ৪৮তম পূর্ণরাজ্য দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জানুয়ারী ২১, ২০২০
আগরতলায় ৪৮তম পূর্ণরাজ্য দিবস উদযাপন ত্রিপুরা রাজ্যে উদযাপিত হলো ৪৮তম পূর্ণরাজ্য দিবস।

আগরতলা (ত্রিপুরা): বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে উদযাপিত হলো ৪৮তম পূর্ণরাজ্য দিবস। 

মঙ্গলবার (২১ জানুয়ারি) এ অনুষ্ঠান হয় রাজধানী আগরতলার রবীন্দ্র শতবার্ষিকী ভবনে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্যপাল রমেশ বৈশ।

এছাড়াও উপস্থিত ছিলেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ, রাজস্ব মন্ত্রী এন সি দেববর্মা, যুব ও ক্রীড়া দফতরের মন্ত্রী মনোজ কান্তি দেব, মুখ্যসচিব মনোজ কান্তিসহ বিশিষ্ট ব্যক্তিরা।

বক্তব্যে রাজ্যপাল রমেশ বৈশ বলেন, সরকার ত্রিপুরা রাজ্যের উন্নয়নের জন্য নানা কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো সড়ক, রেল যোগাযোগ, সুপেয় পানীর ব্যবস্থাসহ সাধারণ মানুষের কল্যাণের জন্য নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। রাজ্য সমৃদ্ধ করার জন্য সরকার কাজ করছে। আগামী দিনে ত্রিপুরা উন্নয়নের শিখরে পৌঁছবে।

অনুষ্ঠানের শুরুতে ত্রিপুরা রাজ্যের ওপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শন করা হয় ও সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। এ সময় রাজধানীর বিভিন্ন স্কুল ও কলেজের ছাত্রছাত্রীসহ সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

১৯৭২ সালের ২১ জানুয়ারি ত্রিপুরা রাজ্যকে পূর্ণরাজ্য হিসেবে ঘোষণা করা হয় এবং এরপর থেকে প্রতি বছর এ দিনটিকে পূর্ণরাজ্য দিবস হিসেবে উদযাপন করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২০
এসসিএন/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa