bangla news

আগরতলায় উদযাপিত বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১০ ৯:২৪:২৯ পিএম
আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আলোচনা সভা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের পাশাপাশি শুক্রবার (১০ জানুয়ারি) ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলায় বাংলাদেশ সহকারী হাইকমিশনের উদ্যোগে উদযাপিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস।

এদিন বিকেলে সহকারী হাইকমিশন অফিসে আয়োজিত এই আলোচনা সভার সূচনা হয় বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পড়ার মধ্য দিয়ে। রাষ্ট্রপতির বাণী পড়েন মিশনের প্রথম সচিব মো. জাকির হোসেন ভূইয়া এবং প্রধানমন্ত্রী বাণী পড়েন সচিব (স্থানীয়) এস. এম. আসাদুজ্জামান।

এরপর বঙ্গবন্ধুর কর্মজীবনের ওপর বক্তব্য রাখেন বাংলাদেশের মুক্তিযুদ্ধ সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা শ্যামল ভট্টাচার্য্য, মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষক অধ্যাপক মোজাহিদ রহমান, সাংবাদিক অমিত ভৌমিক, বাংলাদেশ থেকে আগত অধ্যাপক হাসান, কবি কল্যাণ গুপ্ত প্রমুখ।

বঙ্গবন্ধুকে নিয়ে লেখা কবিতা পাঠ করেন ত্রিপুরার বাচিক শিল্পী শাওলী রায়।

১৯৭২ সালের ১০ জানুয়ারি বঙ্গবন্ধু পাকিস্তানের কারগার থেকে মুক্তি পেয়ে ভারত হয়ে স্বাধীন বাংলাদেশে প্রথম পদার্পণ করেন। দিনটিকে স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসেবে উদযাপন করে বাংলাদেশ।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
এসসিএন/এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-10 21:24:29