bangla news

আগরতলায় বিজয় দিবস উদযাপনে নানান আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৪ ২:৪২:৫০ পিএম
আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

আয়োজিত সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): প্রতিবছরের মতো এবারও নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে ত্রিপুরার রাজধানী আগরতলায় বাংলাদেশ সহকারী হাই-কমিশনের উদ্যোগে ৪৯তম মহান বিজয় দিবস উদযাপিত হবে। 

শনিবার (১৪ ডিসেম্বর) আগরতলায় বাংলাদেশ সহকারী হাই-কমিশনের অফিসে এক সংবাদ সম্মেলনে সহকারী হাই-কমিশনার কিরীটি চাকমা এতথ্য জানান। 

তিনি জানান, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে এ বছরই প্রথমবারের মতো আগরতলার পোস্ট অফিস চৌমুহনীতে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় সেনা জওয়ানদের স্মৃতিতে নির্মিত শহীদ মিনারে বাংলাদেশ সরকারের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হবে। বাংলাদেশ সরকারের তরফে শ্রদ্ধা নিবেদন করবেন আগরতলায় বাংলাদেশ সহকারী হাই-কমিশনের কর্মকর্তারা। 

এরপর আগরতলার কুঞ্জবন এলাকায় বাংলাদেশ সহকারী হাইকমিশন অফিস প্রাঙ্গণে বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন, বাণী পাঠ এবং মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত ও প্রার্থনার মধ্য দিয়ে প্রথম পর্বের অনুষ্ঠান শেষ হবে। 

দ্বিতীয় পর্বে এদিন বিকেলে রাজধানীর রবীন্দ্র শতবার্ষিকী ভবনে মুক্তিযুদ্ধ উপলক্ষে বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ত্রিপুরা বিধানসভার স্পিকার রেবতী মোহন দাসসহ অন্য বিশিষ্টজনেরা। সবশেষে বাংলাদেশ ও ত্রিপুরার শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। 

সংবাদ সম্মেলনে মিশনের প্রথম সচিব মো. জাকির হোসেন ভূঁইয়া ও দ্বিতীয় সচিব মো. এস এম আসাদ্দু জামান উপস্থিত ছিলেন। 

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৯
এসসিএন/আরবি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-14 14:42:50