bangla news

সিএবি ইস্যুতে আইপিএফটির সুপ্রিমকোর্টে যাওয়ার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১০ ৯:৩০:৩১ পিএম
আইপিএফটির সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

আইপিএফটির সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সম্প্রতি ভারতীয় লোকসভায় পাস হওয়া নাগরিকত্ব বিষয়ক সিটিজেনশিপ অ্যামান্ডমেন্ট বিলের (সিএবি) আওতায় ত্রিপুরাকে না রাখার জন্য ভারতের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে যাওয়ার পরিকল্পনা নিচ্ছে ত্রিপুরার রাজনৈতিক সংগঠন ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অব ত্রিপুরা (আইপিএফটি)।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) আগরতলার কৃষ্ণনগর এলাকায় দলটির সভাপতি এন সি দেববর্মার বাড়িতে জরুরি এক সংবাদ সম্মেলনে  একথা জানান দলের সহ সাধারণ সম্পাদক মঙ্গল দেববর্মা। 

তিনি বলেন, মঙ্গলবার রাতে দলটির ছয় সদস্যের একটি প্রতিনিধি দল রাজধানী নয়াদিল্লি যাচ্ছেন। দিল্লিতে তারা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে স্বাক্ষাৎ করে ত্রিপুরা রাজ্যকে সিএবি থেকে বাদ রাখার অনুরোধ জানাবেন। 

দলটির সাধারণ সম্পাদক মেবার কুমার জমাতিয়া প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

মঙ্গল দেববর্মা জানান, যদি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ তাদের অনুরোধে সাড়া না দেন তবে তারা এ ইস্যুতে সুপ্রিম কোর্টে যাওয়ার চিন্তা ভাবনা করছেন। দিল্লিতে তারা আইনজীবীদের সঙ্গেও এ বিষয়ে পরামর্শ করবেন জানান।

বাংলাদেশ সময়: ২১২৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
এসসিএন/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-10 21:30:31