bangla news

ত্রিপুরায় ৫ দফা দাবিতে আইপিএফটি’র হরতাল সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-০৭ ৪:৪৮:৪০ পিএম
আইপিএফটির লোগো। ছবি- সংগৃহীত

আইপিএফটির লোগো। ছবি- সংগৃহীত

আগরতলা (ত্রিপুরা): পাঁচ দফা দাবিতে আগামী সোমবার (৯ ডিসেম্বর) ভারতের ত্রিপুরা রাজ্যের আদিবাসী স্বশাসিত জেলা পরিষদ এলাকায় ১২ ঘণ্টার হরতাল ডেকেছে আঞ্চলিক রাজনৈতিক দল ক্ষমতাসীন আইপিএফটি। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে। 

শনিবার (৭ ডিসেম্বর) আগরতলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ হরতালের ঘোষণা দেন আইপিএফটির সহ-সাধারণ সম্পাদক মঙ্গল দেববর্মা। 

আইপিএফটির ৫ দফা দাবিগুলো হলো- ত্রিপুরার আদিবাসী স্বশাসিত জেলা পরিষদ এলাকা নিয়ে তিপ্রাল্যান্ড নামে পৃথক রাজ্য গঠন করা, নাগরিকত্ব অ্যামেন্ডমেন্ট বিল পার্লামেন্টে পাস না করা, ত্রিপুরায় দ্রুত রাষ্ট্রীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চালু করা, ককবরক ভাষাকে ভারতের সংবিধানের অষ্টম তফসিলে সংযুক্ত করা ও জাতিগত দাঙ্গায় মিজোরাম থেকে অভিবাসিত নাগরিকদের স্থায়ীভাবে ত্রিপুরায় বসবাসের ব্যবস্থা করে দেওয়া।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়- অ্যাম্বুলেন্স, সামরিক বাহিনীর গাড়ি, বিয়ের গাড়ি, দুধের গাড়িসহ সব ধরনের জরুরি পরিসেবা হরতালের আওতার বাইরে থাকবে। দলের শাখা সংগঠনগুলোও হরতালে  শামিল হবে বলে জানান মঙ্গল দেববর্মা। হরতাল সফল করতে সাধারণ মানুষের প্রতি আহ্বান জানান তিনি। 

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘন্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এসসিএন/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-07 16:48:40