bangla news

সীমান্তের ফ্ল্যাডলাইটে ক্ষতিগ্রস্ত ধান: ত্রিপুরার এমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-৩০ ৬:২৪:৩৯ এএম
সীমান্তে জ্বলছে ফ্ল্যাডলাইট

সীমান্তে জ্বলছে ফ্ল্যাডলাইট

আগরতলা (ত্রিপুরা): ভারত-বাংলাদেশ সীমান্তে জ্বালানো আলোর কারণে আশপাশের ধানচাষ ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে জানিয়েছেন ত্রিপুরার পশ্চিম আসনের এমপি প্রতিমা ভৌমিক। বিষয়টি যাতে দ্রুত খতিয়ে দেখা হয় এজন্য সংসদে আহ্বান জানিয়েছেন তিনি।

সীমান্তে কাঁটাতারের বেড়া ডিঙিয়ে বা কেটে অবৈধ অনুপ্রবেশকারী যাতে রাতের আঁধারে সীমান্ত পারাপার ও চোরাচালান করতে না পারে সেজন্য ফ্ল্যাড লাইটের ব্যবস্থা করা হয়েছে। তীব্র ও উজ্জ্বল এ বাতিগুলো সারারাত ধরে সীমান্তের কাঁটাতার বরাবর জ্বলতে থাকে।

উজ্জ্বল আলো ও তাপযুক্ত এই বাতিগুলোর জন্য কাঁটাতারের বেড়ার দু’পাশের ধানি জমির ব্যাপক ক্ষতি হচ্ছে। জমিতে ধান লাগালেও এগুলোতে ফলন হচ্ছে না বলে চাষিদের অভিযোগ।

এ অবস্থায় একটি টিম গঠন করে সীমান্তবর্তী এলাকার চাষিদের ক্ষতির পরিমাণ যাতে নিরূপণ করা যায় এবং ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা করা যায় সে আহ্বান রাখলেন ত্রিপুরার পশ্চিম আসনের এমপি প্রতিমা ভৌমিক। শুক্রবার সংসদ অধিবেশনের শূন্য সময় অধ্যক্ষের কাছে এ আবেদন রাখেন তিনি।

তিনি বলেন, কাঁটাতারের বেড়ার পাশে রাতে জ্বালানো আলোর জন্য লাখ লাখ চাষি ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বিষয়টির গুরুত্ব অনুধাবন করে দ্রুত যাতে পদক্ষেপ নেওয়া হয়।

এদিনের অধিবেশন শেষে ভারতের রাজধানী দিল্লি থেকে ফোনে বাংলানিউজকে একথা জানান এমপি প্রতিমা ভৌমিক। 

তিনি আরও বলেন, বিষয়টির গুরুত্ব বুঝে দ্রুত এ ব্যাপারে পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৯
এসসিএন/এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-11-30 06:24:39