ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আগরতলা

৮ দফা দাবিতে ত্রিপুরায় রিকশা শ্রমিক ইউনিয়নের গণ ডেপুটেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
৮ দফা দাবিতে ত্রিপুরায় রিকশা শ্রমিক ইউনিয়নের গণ ডেপুটেশন গণ ডেপুটেশন কর্মসূচিতে ত্রিপুরা রিকশা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): আট দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও গণ ডেপুটেশন কর্মসূচি পালন করেছেন বামফ্রন্ট সমর্থিত ত্রিপুরা রিকশা শ্রমিক ইউনিয়নের সদস্যরা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে আগরতলার অফিস লেনের সিআইটিইউ কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ত্রিপুরা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শ্রম অধিকার কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখান থেকে একটি প্রতিনিধি দল শ্রম অধিকার কার্যালয়ের অধিকর্তার হাতে শ্রমিক ইউনিয়নের দাবিগুলো তুলে দেয়।

আট দাবিগুলো হলো- ৭৫ শতাংশ ভর্তুকির মাধ্যমে সরকারকে রিকশা দেওয়ার ব্যবস্থা করতে হবে, নতুন ই রিকশা না পাওয়া পর্যন্ত পুরাতন রিকশা চলাচল বন্ধ করা যাবে না, ঋণ পাওয়ার ক্ষেত্রে অযথা কাগজপত্র চেয়ে হয়রানি বন্ধ করতে হবে, বয়স ঊর্ধ্বসীমা তুলে দিতে হবে, রিকশা চালকদের ঋণ দেওয়ার সময় সরকারকেই গ্যারান্টার হিসেবে দায়িত্ব নিতে হবে, নতুন ই রিকশার দাম যেমন খুশি তেমন করা চলবে না, ৫০ শতাংশ ভর্তুকি মাধ্যমে সরকারকেই ই-রিকশার ব্যবস্থা করতে হবে।

বিক্ষোভ মিছিলে বামফ্রন্ট সমর্থিত ত্রিপুরা রিকশা শ্রমিক ইউনিয়নের নেতাকর্মী ও রিকশা চালকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৯
এসসিএন/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।