bangla news

ত্রিপুরায় নাইজেরিয়ান আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১১-২০ ৯:৪৩:৪৭ এএম
আটক নাইজেরিয়ান নাগরিক। ছবি: বাংলানিউজ

আটক নাইজেরিয়ান নাগরিক। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের দক্ষিণ জেলার অন্তর্গত সাব্রুম এলাকার ভারত-বাংলাদেশ সীমান্তের ইন্দো-বাংলা মৈত্রী ব্রিজ সংলগ্ন এলাকা থেকে রাইমন্ড নিওমি দাম্মি নামে এক নাইজেরিয়ান নাগরিককে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (১৯ নভেম্বর) বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) ৬৬ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা তাকে আটক করে।

আটক রাইমন্ড নিওমি দাম্মি নাইজেরিয়ার পশ্চিম দ্রুর আবো ওজারা গ্রামের ওনেইমা রাইমন্ডের ছেলে।

তার কাছ থেকে একটি ল্যাপটপ, তিনটি মোবাইল, একটি হাতঘড়ি, নাইজেরিয়ান অর্থ (১২০০ নিয়ারা) এবং নাইজেরিয়ান পাসপোর্ট উদ্ধার করা হয়।

আটক দাম্মির মোবাইলে ভারতের ব্যাঙ্গালুরু ও মুম্বাইয়ের একাধিক নম্বর রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে জানা যায়, আরও দু’জন নাইজেরিয়ানসহ তিনি ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করেছে। বাকি দু’জন পালিয়ে গেছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে সাব্রুম থানায় হস্তান্তর করেছে বিএসএফ।

এদিকে, সংশ্লিষ্টদের সন্দেহ, হয়তো তিনি হ্যাকিংয়ের সঙ্গে জড়িত থাকতে পারে। কারণ সম্প্রতি আগরতলা এবং গৌহাটি শহরের বিভিন্ন ব্যাংক থেকে অর্থ চুরি হয়েছে। পরে পুলিশ তদন্তে জানা গেছে, মুম্বাই শহর থেকে কেউ বা কারা এই কাজ করেছে। আটক নাইজেরিয়ান নাগরিকের মোবাইলেও মুম্বাই ও ব্যাঙ্গালুরু শহরের মোবাইল নম্বর পাওয়ায় এই সন্দেহ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ০৯৪৩ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৯
এসসিএন/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-11-20 09:43:47