ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আগরতলা

উজ্জ্বয়ন্ত প্রাসাদ চত্বরে চালু হলো ইলেকট্রনিক গাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০১৯
উজ্জ্বয়ন্ত প্রাসাদ চত্বরে চালু হলো ইলেকট্রনিক গাড়ি গাড়ির উদ্বোধন করছেন পর্যটনমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা তথা সমগ্র উত্তর-পূর্ব ভারতের অন্যতম বড় জাদুঘর উজ্জ্বয়ন্ত প্রাসাদে আসা দেশ-বিদেশের পর্যটকদের সুবিধা ও পরিবেশ রক্ষার লক্ষে চালু করা হলো ব্যাটারিচালিত ইলেকট্রনিক গাড়ি।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে উজ্জ্বয়ন্ত প্রাসাদের সামনে সবুজ পতাকা নেড়ে এ পরিষেবার উদ্বোধন করেন ত্রিপুরা সরকারের পর্যটনমন্ত্রী প্রণজিৎ সিংহ রায়। পরে তিনি উজ্জয়ন্ত প্রাসাদ চত্বরে এ গাড়ি চালিয়ে দেখেন।

এসময় উপস্থিত ছিলেন ত্রিপুরা সরকারের পর্যটন দফতরের বিশেষ সচিব কিরণ গিত্যে, সচিব বিশ্বশ্রী বিসহ দফতরের অন্যান্য কর্মকর্তারা।

পর্যটনমন্ত্রী বলেন, এ গাড়ি পর্যটকদের জন্য যেমন আকর্ষণীয় ও আরামদায়ক, সঙ্গে সঙ্গে তা সম্পূর্ণভাবে পরিবেশ দূষণমুক্ত। বর্তমান রাজ্য সরকার ত্রিপুরার প্রাকৃতিক সৌন্দর্যকে যেমন বিশ্ববাসীর কাছে তুলে ধরতে চায়, তেমনি পর্যটনকে কেন্দ্র করে রাজ্যে কর্মসংস্থান সৃষ্টি করে অর্থনীতিকে চাঙ্গা করতে কাজ করছে।

পর্যটনমন্ত্রী আরও বলেন গাড়িগুলো পরীক্ষামূলকভাবে চালানো হচ্ছে। প্রকল্পটি সফল হলে অন্যান্য পর্যটনকেন্দ্রেও এমন গাড়ি চালু করা হবে।

বাংলাদেশ সময়: ২৩৪৩ ঘণ্টা, অক্টোবর, ২০১৯
এসসিএন/এবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।