bangla news

আগরতলায় কংগ্রেসের বিক্ষোভ কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-১১ ৫:১০:১৪ পিএম
বিক্ষোভ কর্মসূচি। ছবি: বাংলানিউজ

বিক্ষোভ কর্মসূচি। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): সম্প্রতি বিদ্যুতের ফি বাড়ানোর সিদ্ধান্তের কথা ঘোষণা দিয়েছে ত্রিপুরা রাজ্য বিদ্যুৎ নিগম। বর্ধিত বিদ্যুৎ ফি প্রত্যাহারের দাবিতে আগরতলায় বিক্ষোভ মিছিল এবং বিদ্যুৎ নিগমের প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করল ত্রিপুরা প্রদেশ কংগ্রেস।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে প্রদেশ কংগ্রেস দলের নেতা-কর্মী, প্রদেশ যুব কংগ্রেস, প্রদেশ মহিলা কংগ্রেস এবং তাদের সহযোগী ছাত্র সংগঠন এনএসইউআই’র নেতা-কর্মী এবং সদস্যরা মিলে এ বিক্ষোভ মিছিল করে।

মিছিলটি রাজধানীর চৌমুহনীস্থ প্রদেশ কংগ্রেস ভবনের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ভূতুড়িয়া এলাকাস্থ বিদ্যুৎ নিগমের প্রধান কার্যালয়ের সামনে এসে শেষ হয়। সেই সময় ওইদিকে উপস্থিত দলের কর্মী-সমর্থকরা বিক্ষোভ দেখাতে থাকেন। তারা দাবি জানান, অবিলম্বে বর্ধিত বিদ্যুৎ ফি প্রত্যাহার করতে হবে।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন- ত্রিপুরা প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি বীরজিৎ সিনহা, গোপাল রায়, পীযূষ কান্তি বিশ্বাস, ত্রিপুরা প্রদেশ যুব কংগ্রেসের কার্যকরী সভাপতি পূজা বিশ্বাস, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেস সহ-সভানেত্রী নিবেদিতা রায়, এনএসইউআই’র সহ-সভাপতি সম্রাট রায়সহ অন্যান্য নেতা ও কর্মী-সমর্থকরা।

মিছিলের শুরুতে সাবেক বিধায়ক এবং প্রদেশ কংগ্রেসের সাবেক সভাপতি গোপাল রায় বলেন, বর্তমান সরকার একের পর এক জনবিরোধী সিদ্ধান্ত নিয়ে চলছে। কিছুদিন আগে সরকার সিদ্ধান্ত নিয়েছে যে, সব সরকারি হাসপাতালে পরিষেবা নিতে গেলে সাধারণ মানুষকে কর দিতে হবে। এখন আবার নতুন করে বিদ্যুতের ফি প্রায় দ্বিগুণ বাড়িয়েছে। রাজ্য সরকারের এই জনবিরোধী সিদ্ধান্তে সাধারণ মানুষের করুণ অবস্থা। এই অবস্থা থেকে সাধারণ মানুষকে বাঁচাতে কংগ্রেস এই কর্মসূচি পালন করছে। 

সরকার যদি দ্রুত বাড়ানো বিদ্যুৎ ফি প্রত্যাহার না করে, তবে তারা রাজ্যব্যাপী বৃহত্তর আন্দোলনে যেতে বাধ্য হবেন বলেও হুঁশিয়ারি দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এসসিএন/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-10-11 17:10:14