ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

আগরতলা

শেখ হাসিনা-বিপ্লব বৈঠকে ঢাকা-আগরতলা ফ্লাইট চালুর আলোচনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১৯
শেখ হাসিনা-বিপ্লব বৈঠকে ঢাকা-আগরতলা ফ্লাইট চালুর আলোচনা

আগরতলা (ত্রিপুরা): নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেখানে বৈঠক করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। দেড় ঘণ্টাব্যাপী বৈঠকে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনার পাশাপাশি কথা হয়েছে ঢাকা-আগরতলা ফ্লাইট চালু নিয়েও।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুই নেতার মধ্যে এই বৈঠকের কথা শুক্রবার (৪ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর দফতর।

এতে বলা হয়, বৈঠকে মুখ্যমন্ত্রী রাজ্যের বিভিন্ন বিষয়ে উন্নতির জন্য প্রতিবেশী বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

মুখ্যমন্ত্রী ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের যোগাযোগ ও ব্যবসা-বাণিজ্যকে আরও সহজতর করার কথা বলেন। পাশাপাশি আগরতলা-ঢাকার মধ্যে বিমান পরিসেবা চালু করার জন্যও বলেন। এই অনুরোধে শেখ হাসিনা সম্মতিও প্রকাশ করেছেন এবং দ্রুত পদক্ষেপ নেবেন বলে জানিয়েছেন।  

আন্তঃরাষ্ট্রীয় গাড়ি চলাচলের জন্য সাময়িক পারমিটসহ বিবিআইএন নম্বর প্রদানের বিষয়েও ইতিবাচক আলোচনা হয় বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।
 
বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানান, বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর মধ্যে আসন্ন বৈঠকে যে সমঝোতা ও চুক্তি হবে তার মধ্যে ত্রিপুরার বিষয়ও রয়েছে। বাংলাদেশ সরকার ভারত সরকারের সম্মতিক্রমে ত্রিপুরার সোনামুড়া ও বাংলাদেশের মধ্যে তৈরি হতে যাওয়া জলপথকে ‘আন্তর্জাতিক প্রটোকল রুট’ হিসেবে ঘোষণা করতেও রাজি।  

ত্রিপুরা থেকে রাবার ও বাঁশসহ ১৪টি পণ্য রপ্তানির ওপর ছাড় দেওয়ার বিষয়েও বৈঠকে সম্মতি আসে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।  

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসসিএন/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa