ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ অক্টোবর ২০১৯
bangla news

ত্রিপুরায় চালু হলো ডেমো ট্রেন পরিষেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১০-০৩ ৫:২৯:৩৯ পিএম
ত্রিপুরায় চালু হলো নতুন ডেমো ট্রেন। ছবি: বাংলানিউজ

ত্রিপুরায় চালু হলো নতুন ডেমো ট্রেন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): যাত্রা শুরু করলো ত্রিপুরা রাজ্যের মধ্যে চলাচলকারী স্বল্প দূরত্বের বিশেষ সুবিধা যুক্ত ডেমো ট্রেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এটি যাত্রা শুরু করে।

আগরতলা রেলওয়ে স্টেশনে আয়োজিত এ অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, ত্রিপুরা সরকারের পরিবহন দপ্তরের মন্ত্রী প্রণজিৎ সিংহ রায়, এম পি প্রতিমা ভৌমিক, বিধায়ক রামপ্রাসাদ পাল, মিমি মজুমদার, সুধন দাস, প্রভাত চৌধুরী, উত্তরপূর্ব সীমান্ত রেলের জেনারেল ম্যানেজার সঞ্জিব রায়, রেলের নির্মাণ শাখার ম্যানেজার রমেশ চৌহান প্রমুখ।

অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, কোনো রাজ্যের উন্নয়নের প্রধান মাধ্যম হলো যোগাযোগ ব্যবস্থা। ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদী দায়িত্ব নেওয়ার পর তিনি উত্তর-পূর্ব ভারতের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। এজন্য সবচেয়ে বেশি লাভবান হয়েছে ত্রিপুরা রাজ্য। ত্রিপুরা রাজ্যের যোগাযোগ ব্যবস্থা বিশেষ করে রেল যোগাযোগের ব্যাপক উন্নতি হয়েছে প্রধানমন্ত্রী মোদীর ইচ্ছার কারণে।

মুখ্যমন্ত্রী আরও বলেন, আগরতলা থেকে বাংলাদেশের আখাউড়া  হয়ে কলকাতাসহ  ভারতের অন্য রাজ্যে  সরাসরি ট্রেন চলাচল এবং বিলোনিয়া থেকে চট্টগ্রাম পর্যন্ত ট্রেন চালুর জন্য উভয় দেশের মধ্যে কথাবার্তা চলছে।

এদিন আগরতলা থেকে ধর্মনগর পর্যন্ত একটি এবং আগরতলা থেকে সাব্রুম পর্যন্ত একটি ডেমো ট্রেন পরিষেবা সূচনা করেন উপস্থিত অতিথিরা। সবুজ পতাকা নেড়ে তারা ট্রেনের আনুষ্ঠানিক সূচনা করেন। এরপর ট্রেনগুলো নিজ নিজ গন্তব্যের দিকে ছুটতে থাকে।

জানা যায়, প্রাথমিকভাবে একজোড়া ডেমো ট্রেন দিয়ে যাত্রা শুরু করলেও কিছুদিনের মধ্যে আরও কয়েক জোড়া ডেমো ট্রেন ত্রিপুরা রাজ্যে আসবে। আগরতলা দিয়েই উত্তর-পূর্ব ভারতে প্রথম ডেমো ট্রেন পরিষেবা শুরু হলো। পাশাপাশি ত্রিপুরার উত্তর থেকে একেবারে দক্ষিণ প্রান্ত এদিন রেল মানচিত্রে  যুক্ত হলো।

বাংলাদেশ সময়: ১৭২৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এসসিএন/এইচএডি

ক্লিক করুন, আরো পড়ুন :   ট্রেন সার্ভিস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-10-03 17:29:39