bangla news

মোদীর জন্মদিন উপলক্ষে মুখ্যমন্ত্রীর ৬ মাসের বেতন দান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৯-১৪ ১০:৪৪:২৬ এএম
সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন আগামী ১৭ সেপ্টেম্বর। স্বভাবতই, বিজেপির কর্মী-অনুসারীরা মহাধুমধামে টানা দ্বিতীয়বারের প্রধানমন্ত্রীর জন্মদিন পালনের উদ্যোগ নিচ্ছিলেন। কিন্তু, আগেভাগেই তাদের এসব থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে নরেন্দ্র মোদী। তার জন্মদিন পালন না করে, বরং দেশের সেবার নিয়োজিত থাকতে বলেছেন তিনি।

প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সিদ্ধান্ত নিয়েছে, কোনো অনুষ্ঠান নয়, বরং আগামী ১৪ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত নানা সামাজিক ও সেবামূলক কর্মসূচি পালন করা হবে। এর প্রেক্ষিতে দলের ত্রিপুরা প্রদেশ কমিটিও এই সাতদিন নানা কর্মসূচির উদ্যোগ নিয়েছে। 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিজেপির ত্রিপুরা প্রদেশ কমিটির সভাপতি ও রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব জানান, এসব কর্মসূচির মধ্যে রয়েছে রক্তদান, স্বাস্থ্য ও চক্ষু পরীক্ষা শিবির, হাসপাতাল ও বৃদ্ধাশ্রমে গিয়ে ফল-মিষ্টি বিতরণ প্রভৃতি। এছাড়া, রাজ্যের বিভিন্ন এলাকার শারীরিক প্রতিবন্ধী শিক্ষার্থীদের পড়াশোনার দায়িত্ব নেওয়া হবে। এসব কর্মসূচি সফল করার জন্য দলের সম্পাদক প্রতিমা ভৌমিকের সভাপতিত্বে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

তিনি আরও জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার জন্মদিনে স্বচ্ছ ও নির্মল ভারতের ডাক দিয়েছেন। এই কর্মসূচিকে এগিয়ে নিতে ত্রিপুরার মুখ্যমন্ত্রী তার ছয় মাসের বেতন দলের হাতে তুলে দেবেন। এই অর্থ দিয়ে রাজ্যের গ্রামীণ এলাকার বাজারগুলোতে কমপক্ষে একটি করে ডাস্টবিন রাখা হবে। এতে গ্রামীণ এলাকাগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন ও দূষণমুক্ত হবে বলে আশাপ্রকাশ করেন বিপ্লব কুমার দেব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন দলের সম্পাদক প্রতিমা ভৌমিক, সম্পাদক রাজীব ভট্টাচার্য, মুখপাত্র নবেন্দু ভট্টাচার্য।

বাংলাদেশ সময়: ১০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৯
এসসিএন/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আগরতলা বিভাগের সর্বোচ্চ পঠিত

Alexa
cache_14 2019-09-14 10:44:26