ঢাকা, শুক্রবার, ৮ শ্রাবণ ১৪২৮, ২৩ জুলাই ২০২১, ১২ জিলহজ ১৪৪২

আগরতলা

ত্রিপুরায় ৭ দফা দাবিতে কংগ্রেসের হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
ত্রিপুরায় ৭ দফা দাবিতে কংগ্রেসের হরতাল

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরার ঊনকোটি জেলাসদর কৈলাশহরে দলীয় কার্যালয় ভাঙচুরের ঘটনায় জড়িতদের গ্রেফতার, স্বাস্থ্য খাতে নতুন কর প্রত্যাহারসহ সাত দফা দাবিতে হরতাল পালন করছে ভারতীয় জাতীয় কংগ্রেস পার্টি। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়ে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ভোর ৬টা পর্যন্ত ঊনকোটি জেলাব্যাপী এ হরতাল চলবে।  

হরতালের সমর্থনে সকাল থেকে জেলার বিভিন্ন জায়গায় কংগ্রেস নেতা-কর্মীদের পথে নেমে আসতে দেখা যায়।

তাদের অনেকেই এ সময় পিকেটিং করতে থাকেন। পিকেটিংকালে ত্রিপুরা কংগ্রেসের সাবেক সভাপতি, কৈলাশহরের নেতা বীরজিৎ সিনহাসহ বেশ কয়েকজনকে গ্রেফতারও করে পুলিশ। যদিও পরবর্তীতে তাদের ছেড়ে দেওয়া হয়।  

বাংলানিউজকে বীরজিৎ সিনহা জানান, শান্তিপূর্ণ ও সর্বাত্মকভাবে এ হরতাল পালিত হচ্ছে। সাধারণ মানুষ হরতালে পূর্ণ সমর্থন জানিয়েছে।

সরেজমিনে দেখা যায়, কৈলাশহরের বেশির ভাগ এলাকায় দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তাঘাটে যানবাহন চলাচলও তুলনামূলক অনেক কম। সেভাবে যাত্রীসাধারণও চোখে পড়ে না। তবে কিছু কিছু জায়গায় দোকানপাট খোলা রয়েছে। এছাড়া আর সব দিনের মতোই অফিস-আদালত খোলা থাকলেও, সাধারণ মানুষের উপস্থিতি অনেকটাই কম।

হরতাল ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সে জন্য পর্যাপ্ত পুলিশ ও নিরাপত্তাকর্মী মোতায়েন করা হয়েছে। হরতালকে কেন্দ্র করে এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৯
এসসিএন/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa