bangla news

ডিওয়াইএফআইয়ের উদ্যোগে আগরতলায় সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২৯ ৯:১৬:২০ পিএম
সম্মেলনে বক্তব্য দিচ্ছেন মানিক সরকার, ছবি: বাংলানিউজ

সম্মেলনে বক্তব্য দিচ্ছেন মানিক সরকার, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): বামফ্রন্ট সমর্থিত যুব সংগঠন ডেমোক্রেটিক ইয়ুথ ফেডারেশন অব ইন্ডিয়ার (ডিওয়াইএফআই) উদ্যোগে আগরতলায় সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) ‘গণতন্ত্র পুনরুদ্ধারে লড়াই এবং কাজের দাবিতে কনভেনশন’ স্লোগানে আগরতলা টাউন হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী এবং কমিউনিস্ট পার্টি অব ইন্ডিয়া-মার্ক্সিস্টের (সিপিএম) পলিটব্যুরোর সদস্য মানিক সরকার।

মানিক সরকার বলেন, ২০১৮ সালের রাজ্যের বিধানসভা নির্বাচনের আগে বিরোধীদল বিশেষ করে বিজেপি সম্পূর্ণ কাল্পনিক একটি তথ্য উপস্থাপন করে বলেছিলো সরকারের বিভিন্ন দফতরে ৫২ হাজারের বেশি শূন্য পদ রয়েছে। সেইসঙ্গে তারা বলেছিলো যে রাজ্যে বিজেপি সরকার ক্ষমতায় এলে এক বছরের মধ্যে এ শূন্যপদ পূরণ করা হবে। কিন্তু বিজেপি সরকার ক্ষমতায় এসেছে প্রায় ১৭ মাস হয়েছে। এক বছরের চেয়ে প্রায় পাঁচ মাস বেশি। কিন্তু কতজন বেকারের চাকরি হয়েছে?

তিনি আরও বলেন, বামফ্রন্টের এক বিধায়ক বিধানসভায় প্রশ্ন করে ছিলেন নির্বাচনে পর কতজনের চাকরি হয়েছে? উত্তরে ৫২ হাজার বেকারের তথ্য দিতে পারেনি।

অভিযোগ করে তিনি বলেন, রাজ্যে ডিওয়াইএফআইয়ের সদস্য সংখ্যা প্রায় সাত লাখের মতো। এদের মধ্যে অনেকেই ভোট দেননি। যদি ভোট দিতেন তবে বামফ্রন্ট সরকার আবার ক্ষমতায় আসতো।

এসময় সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের ত্রিপুরা রাজ্য কমিটির সম্পাদক নবারুণ দেবসহ অন্যান্য নেতা ও সদস্যরা।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১৯
এসসিএন/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-29 21:16:20