bangla news

ত্রিপুরা উদ্বাস্তু উন্নয়ন কমিটি’র সংবাদ সম্মেলন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২১ ৫:১৫:৪৫ পিএম
‘ত্রিপুরা রাজ্য উদ্বাস্তু উন্নয়ন কমিটি’ সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

‘ত্রিপুরা রাজ্য উদ্বাস্তু উন্নয়ন কমিটি’ সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): পুনর্বাসন ও কর্মসংস্থানসহ বিভিন্ন দাবিতে সংবাদ সম্মেলন করেছে ‘ত্রিপুরা রাজ্য উদ্বাস্তু উন্নয়ন কমিটি’।

বুধবার (২১ আগস্ট) আগরতলা প্রেসক্লাবে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে বিভিন্ন দাবির কথা তুলে ধরেন সম্পাদক পুজন কুমার ভট্টাচার্য্য। কমিটির অন্যান্য নেতা ও সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

বিভিন্ন সময় রাজ্যের উগ্রবাদী সংগঠনগুলোর হাতে আক্রান্ত উদ্বাস্তু বাঙালি পরিবারগুলোর সংগঠন ‘ত্রিপুরা রাজ্য উদ্বাস্তু উন্নয়ন কমিটি’। এসব পরিবারের আর্থসামাজিক উন্নয়ন ও অধিকার রক্ষায় দীর্ঘ দিন ধরে কাজ করে চলেছে সংগঠনটি।

সংবাদ সম্মেলনে এ সংগঠন থেকে সরকারের কাছে বিশেষভাবে যেসব দাবি তুলে ধরা হয়, সেগুলো হলো- উদ্বাস্তু বাঙালিদের সরকারি প্রকল্পে ঘর দেওয়া, ভূমিহীনদের ভূমির বন্দোবস্ত করা, পরিবারগুলোকে এককালীন পাঁচ লাখ করে রুপি অনুদান দেওয়া, সরকারি বিভিন্ন সুযোগ-সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার প্রদান, প্রত্যেক পরিবারের কর্মসংস্থানের ব্যবস্থা ও বেহাত জমি পুনরুদ্ধার করে দেওয়া।  

রাজ্যের নতুন সরকার দ্রুত অসহায় এসব পরিবারের দাবি পূরণে পদক্ষেপ নেবে বলে সংবাদ সম্মেলনে আশা প্রকাশ করেন পুজন কুমার।

বাংলাদেশ সময় ঘন্টা: ১৭১৫ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৯
এসসিএন/এইচজে

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-21 17:15:45