ঢাকা, শুক্রবার, ৫ আশ্বিন ১৪২৬, ২০ সেপ্টেম্বর ২০১৯
bangla news

রাজীব গান্ধীর জন্মদিনে ত্রিপুরাজুড়ে নানা কর্মসূচি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২০ ৩:১২:১৬ পিএম
রক্তদান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

রক্তদান কর্মসূচি। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্য দিয়ে ত্রিপুরাজুড়ে উদযাপিত হচ্ছে ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ৭৫তম  জন্মবার্ষিকী।

এ উপলক্ষে ত্রিপুরা প্রদেশ কমিটির উদ্যোগে মঙ্গলবার (২০ আগস্ট) রাজ্যের প্রতিটি সাংগঠনিক ব্লক, মহকুমা, জেলা ও রাজ্য কার্যালয়ে নানা কর্মসূচির আয়োজন করা হয়।

এইদিনের মূল কর্মসূচি অনুষ্ঠিত হয় আগরতলার পোস্ট অফিস চৌমুহনীতে অবস্থিত ত্রিপুরা প্রদেশ কংগ্রেস কমিটির কার্যালয়ে।

দলীয় কার্যালয়ের সামনে প্রয়াত প্রধানমন্ত্রীর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদ্যুৎ কিশোর দেব বর্মণ, দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ও ত্রিপুরা রাজ্যের অবজারভার ভূপেন বরা, সহ-সভাপতি ও মুখপাত্র তাপস দে প্রাক্তন বিধায়ক গোপাল রায়, বীরজিৎ সিনহা, ত্রিপুরা প্রদেশ মহিলা কংগ্রেসের সহ-সভানেত্রী নিবেদিতা রায়, ছাত্র সংগঠন এন এস ইউ আই’র সহ সভাপতি সম্রাট রায়সহ দলের অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা। পরে গান্ধীঘাটে গিয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন দলীয় নেতাকর্মীরা।বৃক্ষরোপণ করা হচ্ছে।ছবি: বাংলানিউজশ্রদ্ধা নিবেদন শেষে প্রদ্যুৎ কিশোর দেব বর্মণ বলেন, প্রয়াত প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর দেশের উন্নয়নের জন্য বিশেষ অবদান রেখে গেছেন তা চিরস্মরণীয় হয়ে থাকবে। তিনি আধুনিক ভারতের সূচনা করেছিলেন। তার চিন্তাধারার ফসল বর্তমান এই আধুনিক ভারতবর্ষ।

শ্রদ্ধা নিবেদনের পাশাপাশি এন এস ইউ আই’র ত্রিপুরা ইউনিট ও যুব কংগ্রেসের উদ্যোগে রক্তদান কর্মসূচির আয়োজন ও সেবা দলের উদ্যোগে বৃক্ষরোপণ করা হয়।

সাবেক প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এক টুইট বার্তায় শ্রদ্ধা জানান ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসসিএন/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   আগরতলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-20 15:12:16