ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
bangla news

ত্রিপুরা থেকে চা আমদানির মৌখিক আশ্বাস দিলেন শেখ হাসিনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-২০ ৩:২৯:৪৬ এএম
চা পাতা প্রক্রিয়াজাত করণের কাজ করছেন শ্রমিকেরা। ছবি: বাংলানিউজ

চা পাতা প্রক্রিয়াজাত করণের কাজ করছেন শ্রমিকেরা। ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্য থেকে বাংলাদেশে চা আমদানির মৌখিক আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব একথা জানান। স্বাধীন ত্রিপুরা রাজ্যের শেষ রাজা বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুর’র ১১১তম জন্মদিন উপলক্ষে তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেন, বীর বিক্রম কিশোর মাণিক্য বাহাদুর আধুনিক ত্রিপুরার রূপকার ছিলেন। তিনি খুব অল্প সময় বেঁচে ছিলেন। তিনি ত্রিপুরাকে উন্নতির শিখরে নিয়ে যেতে চেয়েছিলেন। বর্তমান ত্রিপুরা সরকারও তার দেখানো পথে ত্রিপুরাকে শ্রেষ্ঠ রাজ্য হিসেবে প্রতিষ্ঠিত করতে চাইছে। 

তিনি বলেন, নতুন সরকার আসার পর ত্রিপুরা রাজ্যের চা বাগানের মালিকেরা বলেছিলেন তারা বাগান পরিচালনা করতে পারছে না। সরকার সহযোগিতা করায় এখন তারা পাঁচ হাজার রুপি প্রতি কেজি এবং ১০ হাজার রুপি প্রতি কেজি দরের চা উৎপাদন করছে। এমনকি ৫০ হাজার রুপি প্রতি কেজি মূল্যের হোয়াট চা পাতাও ত্রিপুরা রাজ্যের কালখানায় তৈরি হচ্ছে।

মুখ্যমন্ত্রী আরও বলেন, বাংলাদেশ ভারত থেকে ৫০ হাজার মেট্রিকটন চা আমদানি করবে। খবরটি শুনে সঙ্গে সঙ্গে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করে অনুরোধ জানায় ত্রিপুরা রাজ্য থেকে চা কেনার জন্য। তখন শেখ হাসিনা এ বিষয়ে মৌখিক আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ০৩২১ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৯
এসসিএন/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-20 03:29:46