bangla news

আগরতলায় বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১৫ ৯:৪৭:২২ এএম
আগরতলায় বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত, ছবি: বাংলানিউজ

আগরতলায় বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত, ছবি: বাংলানিউজ

আগরতলা: বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন দেশে অবস্থিত মিশনের সঙ্গে আগরতলার বাংলাদেশ সহকারী হাইকমিশনেও যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকাল ৭টা ৪০মিনিটে রাজধানীর কুঞ্জবন এলাকায় অবস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনে দেশের জাতীয় পতাকা অর্ধনমিত করেন সহকারী হাইকমিশনার কিরীটি চাকমা।

এসময় উপস্থিত ছিলেন প্রথম সচিব মো. জাকির হোসেন ভুঁইয়া, দ্বিতীয় সচিব এম এস আসাদ্দুজ্জামানসহ মিশনের অন্যান্য কর্মচারীরা। 

এরপর উপস্থিত সবাই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মাধ্যমে শ্রদ্ধাজ্ঞাপন করেন।

শ্রদ্ধাজ্ঞাপন শেষে সহকারী হাইকমিশনার বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাতে বঙ্গবন্ধুর ধানমন্ডির ৩২ নম্বরের বাড়িতে সেনাবাহিনীর বিপথগামী একটি দল হানা দেয়। এ সময় তারা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সবাইকে একে একে হত্যা করে। বঙ্গবন্ধুর শিশুপুত্র শেখ রাসেলও সেদিন ঘাতকের হাত থেকে রেহাই পায়নি। বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা এবং কনিষ্ঠ কন্যা শেখ রেহানা দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান। তবে বঙ্গবন্ধুর দেখানো পথে আজ সবাই বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকেলে সহকারী হাইকমিশন প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৯
এসসিএন/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-15 09:47:22