bangla news

ত্রিপুরায় বিট কনস্টেবলদের মধ্যে মোটরসাইকেল বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৮-১২ ৭:৫৯:৪৮ পিএম
মোটরসাইকেল বিতরণ, ছবি: বাংলানিউজ

মোটরসাইকেল বিতরণ, ছবি: বাংলানিউজ

আগরতলা (ত্রিপুরা): ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার নিরাপত্তা ব্যবস্থাকে আরও শক্তিশালী করতে পুলিশের বিট কনস্টেবলদের মধ্যে ২৬১ মোটরসাইলেক বিতরণ করা হয়েছে। 

সোমবার (১২ আগস্ট) বিকেলে আগরতলার আস্তাবল ময়দানে এক অনুষ্ঠানের মধ্যেদিয়ে সংশ্লিষ্ট থানা পুলিশকে এসব মোটরসাইল বুঝিয়ে দেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। 

মুখ্যমন্ত্রী বলেন, ত্রিপুরা পুলিশকে কাজ করার জন্য সম্পূর্ণ দায়িত্ব দেওয়া হয়েছে। কারণ সমাজে কি হচ্ছে-না হচ্ছে পুলিশকে তার বিস্তারিত জানা দরকার। একটি স্থিতিশীল সমাজ ব্যবস্থা গড়ে তুলতে পারলে অর্থনৈতিক অবস্থার উন্নতি হবে। কারণ একটি দেশের আইন ব্যবস্থা ভালো থাকলে, সে দেশে পর্যটকরা ঘুরতে আসেন। এতে অর্থনৈতিক অবস্থার উন্নতি হয়। 

উদাহরণ হিসেবে তিনি দুবাইয়ের কথা বলেন। তার মতে, দুবাইয়ে শুধু বালু আর বালু এরপরও মানুষ সেখানে ঘুরতে যায়, কারণ সেখানে নিরাপত্তা ব্যবস্থা অনেক কঠোর। 
 
তিনি আরও বলেন, রাজ্যে বিট পুলিশি ব্যবস্থা অনেক আগে থেকেই ছিলো। মধ্যে কোনো এক কারণে বন্ধ হয়ে যায়। তাকে ফের চালু করা হয়েছে। কিন্তু পুলিশের মধ্যে মোটরসাইকেল কিছুটা ঘাটতি ছিলো, তাই তাদের মধ্যে ২৬১টি মোটরসাইকেল বিতরণ করা হয়েছে। 

এর মধ্যে ১৪টি স্কুটি রয়েছে, যেগুলো রাজধানীর দু’টি মহিলা থানায় দেওয়া হয়েছে। বাকি মোটরসাইকেলগুলো রাজধানীর বিভিন্ন থানায় দেওয়া হবে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী মুখ্য সচিব স্বরাষ্ট্র শাখা কুমার আলোক, ত্রিপুরা পুলিশের সহকারী মহানির্দেশক রাজীব সিং, আইন-শৃঙ্খলা শাখার ইন্সপেক্টর জেনারেল পুনিত রস্তুগীসহ অন্যান্য আধিকারিকরা।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৯
এসসিএন/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-08-12 19:59:48